mainpageads

কানসাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিলেন ৪ জন

আগামী ১৬ এপ্রিল অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন সোমবার পর্যন্ত আওয়ামীলীগ ও বিএনপির প্রার্থীসহ ৪জন চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এদিকে, নির্বাচনে সাধারণ সদস্য পদ ও সংরক্ষিথ মহিলা আসনে ৫৬ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।
সূত্র জানিয়েছে, আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী বেনাউল ইসলাম সোমবার বিকেলে মনোনয়নপত্র দাখিল করেছেন। তিনি প্রতিক বরাদ্দের আগেই নৌকা মার্কা নিয়ে তিনি শোডাউন করে মনোনয়ন পত্র দাখিল করেন। এরআগে রোববার বিকেলে বিএনপির চেয়ারম্যান প্রার্থী এরশাদ আলী বিশ্বাস তার মনোনয়ন পত্র জমা দেন। চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন সেফাউল মুলক ( স্থানীয় জামায়ত নেতা) এবং রবিউল আওয়াল।
শিবগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার কায়সার মোহাম্মদ জানান, সোমবার মনোনয়ন দাখিলের শেষ দিন পর্যন্ত চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা
সদস্য পদে ১৭ জন এবং সাধারণ সদস্য পদে ৩৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
উল্লেখ্য, আসন্ন কানসাট ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়ন পত্র বাছাই হবে ২১ মার্চ, প্রত্যাহার ২৮ মার্চ মঙ্গলবার, প্রতীক বরাদ্দ ২৯ মার্চ বুধবার এবং ভোট গ্রহণ ১৬ এপ্রিল রবিবার।
এ নির্বাচনে ২৮ হাজার ৬৯ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৩’শ ২ এবং মহিলা ভোটার ১৩ হাজার ৭’শ ৬৭ জন। ভোটারগণ ১০টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনকে ঘিরে প্রশাসনের পক্ষ সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ২০-০৩-১৭

,