mainpageads

গোমস্তাপুরে ট্রেনের দাবিতে সাংবাদিক সম্মেলন

রাজশাহী - রহনপুর রুটে সকাল ও রাতে ট্রেন সার্ভিসসহ বিভিন্ন দাবীতে সংবাদ সম্মেলন করেছেন সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান । রোবরার সকালে রহনপুর বাজার বেগম কাচারীস্থ তার কার্যালয়ে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য হালিমা বেগম ও রয়েল বিশ্বাস, রহনপুর পৌর কাউন্সিলর মোজাহার হোসেন।
সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান লিখিত বক্তব্যে বলেন, তার নির্বাচনী এলাকা (গোমস্তাপুর-নাচোল-ভোলাহাট) উপজেলা ছাড়াও পার্শ্ববতী নওগাঁর নিয়ামতপুর ও পোরশা উপজেলার জনসাধারণ উত্তরাঞ্চলের প্রাচীন রেলষ্টেশন দিয়ে দেশের বিভিন্নস্থানে রেলযোগে  যাতয়াত করে থাকে । এছাড়া সীমান্তবর্তী এ রেলষ্টেশন দিয়ে ভারত ও নেপালের সাথে পন্য পরিবহন বর্তমানে চালু রয়েছে । যা থেকে রেল ও কাষ্টমস লক্ষ্যমাত্রার বহুগুন বেশী রাজস্ব আয় করছে । এ ছাড়া রেলওয়ে যাত্রীপরিবহন করেও আশানুরুপ আয় করছে। কিন্তু বিভাগীয় শহর রাজশাহী থেকে সকালে ও রাতে রহনপুর আসার সরাসরি  কোন ট্রেন নেই । এ জন্য এলাকাবাসী  দীর্ঘদিন যাবত আন্দোলন করে আসছে ।
তিনি আরো বলেন, এরই অংশ হিসেবে গত ১৩  মার্চ মাননীয়  রেলমন্ত্রীর নিকট এলাকাবাসীর পক্ষে বিভিন্ন দাবীতে একটি আবেদন পত্র দাখিল করেছেন । দাবী গুলোর মধ্যে রয়েছে রহনপুর ও নাচোল রেল ষ্টেশনের জন্য আন্তঃনগর ট্রেনের টিকিট বরাদ্দ, যাত্রী সেবা মান উন্ন্য়ন, লুপলাইন  বা ইয়ার্ড বৃদ্ধি, রেল ক্রসিং তেরী, ওভার ব্রীজ  নির্মান, কোচ সংখ্যা বৃদ্ধি সহ রাজশাহী -রহনপুর রুটে সকাল ও রাতের ট্রেন সার্ভিস ।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক,গোমস্তাপুর/ ১৯-০৩-১৭

,