mainpageads

যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালিত হয়েছে।
ভোরে চাঁপাইনবাবগঞ্জ স্টেডিয়ামে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে দিবসের শুরু হয়। সুর্যদয়ের সাথে সাথে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে  জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক মাহমুদুল হাসান, পুলিশ প্রশাসনের পক্ষে পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল হকের নেতৃত্বে মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শহীদদের স্মৃতি প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পার্পণ করে। রাতে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভাস্থ শহীদ মিনারে বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হারুনুর রশিদের নেতৃত্বে জেলা বিএনপি’র পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। জেলা যুবলীগের সভাপতি মাসিদুর রহমান ও সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলকের নেতৃত্বে যুবলীগ ও জেলা ছাত্রলীগের সভাপতি সাকিউল ইসলাম সাকিল ও সাধারণ সম্পাদক আরিফুর রেজা ইমনের নেতৃত্বে ছাত্রলীগ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করা হয়। চাঁপাইনবাবগঞ্জ ক্লাব সুপার মার্কেটের ব্যবসায়ী প্রতিষ্ঠান ড্রিমস ক্যাফের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।
সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগে সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ সকালে দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলনের পর সরকারি কলেজ মোড়স্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্পণ করেন।
সকালে চাঁপাইনবাবগঞ্জ স্টেডিয়ামে জেলা প্রশাসক মাহমুদুল হাসান জাতীয় পতাকা উত্তোলনের পর কুচকাওয়াজ পরিদর্শন করেন। এসময় তার সঙ্গে ছিলেন পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম।
এদিকে, দিবসটি উপলক্ষে শাহনেয়ামতুল্লাহ কলেজ মিলনায়তনে মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা প্রদান করা হয়।
এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জ স্টেডিয়ামসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
সন্ধ্যায় সরকারি হরিমোহন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।













চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬-০৩-১৭