শিবগঞ্জে আবারো বাল্য বিবাহের চেষ্টাঃ বর-কনের পিতা মাতা সহ ৫ জনের ১৫ দিনের জেল

শিবগঞ্জ পৌর এলাকার দেবীনগর গ্রামে বাল্য বিবাহের দায়ে বর ও কনের পিতা মাতা সহ ৫ জনকে ১৫ দিনের বিনাশ্রম জেল দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
শিবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কল্যাণ চৌধুরী জানান, বাল্য বিবাহ হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বেলা আড়াইটার দিকে পৌর এলাকার ১নং ওর্য়াডের দেবীনগর গ্রামে শিবগঞ্জ থানার এস আই শাহআলমের নেতৃত্বে একদল পুলিশ নিয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কল্যাণ চৌধুরী  অভিযান চালিয়ে একই গ্রামের কনের মা সায়েরা বেগম এবং পিতা আঃ সালাম কে বাল্য বিবাহ নিরোধ ১৯২৯ আইনের তাদের দু’জনের পনের দিনের বিনাশ্রম জেল দেয়া হয়। এসময় বর যাত্রী হিসেবে আসা বরের পিতা শুকুর্দ্দী, মাতা শিউলী বেগম ও বরের চাচা সারওয়ার জাহানকে একই আইনে ঘটনাস্থল থেকে আটক করে একই সাজা দেয়া হয়।
বর পক্ষের বাড়ি একই উপজেলার কানসাট ইউনিয়নের ৬ নং শিবনগর ইউনিয়নের বেনুবাড়ি নামক গ্রামে।
তিনি আরও জানান, বর পলাশ পেশায় কৃষক এবং তার বয়স ১৭ বছর অন্যদিকে কনে স্থানীয় একটি মাদ্রাসার ৭ম শ্রেনীর ছাত্রী  এবং ২ জনই অপ্রাপ্ত বয়ষ্ক হওয়ায় তাদের এ সাজা থেকে রেহায় দেয়া হয়।
এর আগে গতকাল রবিবার বিকেলে শিবগঞ্জ উপজেলার দূলর্ভপুর ইউনিয়নের দামুদিয়াড় গ্রামে বাল্য বিবাহের দায়ে জিন্নুর রহমানের স্ত্রী ও বরের মা মোসা. সমিজা বেগম এবং  রবিউল ইসলাম রবুর স্ত্রী ও কনের মা বেবি বেগমকে ৭ দিনের জেল দিয়েছিল ভ্রাম্যমান আদালত।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ১৩-০২-১৭

,