শিবগঞ্জ সীমান্তে আম গাছের জন্য ক্ষতিকর ভারতীয় কালটার বিষ উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিয়ালমারা সীমান্তে শনিবার দিবাগত রাতে আম গাছের জন্য অত্যন্ত ক্ষতিকর বিপুল পরিমান ভারতীয় কালটার বিষ উদ্ধার করেছে বিজিবি। তবে এ ঘটনায় কেউকে আটক করা যায়নি।
চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৯’বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যান্যান্ট কর্নেল হাসান মোরশেদ এক প্রেস নোটে জানান, নিজস্ব গোয়েন্দা তথ্যর ভিত্ত্বিতে সীমান্ত পিলার ১৮৬/৬ এস হতে ১০০ গজ বাংলাদেশের ভিতরে আমবাগান নামক স্থানে শিয়ালমারা সীমান্ত ফাঁড়ির নায়েক আবুল বাশারের নেতৃত্বে একটি টহল দল অভিযান চালিয়ে এই কালটার বিষ উদ্ধার করে।
তিনি আরো জানান, ভারত হতে কয়েক ব্যক্তি মাথায় বস্তা নিয়ে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে প্রবেশ করলে বিজিবি তাদের চ্যালেঞ্জ করে। এতে তারা বস্তা ফেলে আবারও ভারতের ভিতরে দৌড়ে পালিয়ে যায়। পরে বিজিবি ঘটনাস্থল থেকে ১ লিটারের কসমস (কালটার) বিষ ৩৫ বোতল, আধা লিটারের ৫৩ বোতল, ১২৫ গ্রামের তরল বিষ ৯৩ বোতল, ১০০ গ্রামের দানাদার বিষ ২৪৯ বোতল এবং পাউডার বিষ ৫০০ গ্রামের  ১১১ টি প্যাকেট উদ্ধার করে। বিষগুলির আনুমানিক মূল্য ১৯ লক্ষ ৩২ হাজার টাকা। অধিনায়ক বলেন, এ ঘটনায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে। ভারতীয় বিষসহ সীমান্তে সকল ধরনের চোরাচালানের বিরুদ্ধে বিজিবির অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক,শিবগঞ্জ/ ১৯-০২-১৭

,