mainpageads

মেঘলা ও মালিহার হত্যাকারীদের ফাঁসির দাবিতে হাজারো লোকের বিক্ষোভ ও মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নামোশংকরবাটি এলাকার ফতেপুর গ্রামের শিশু কন্যা সুমাইয়া খাতুন মেঘলা ও মেহজাবিন আক্তার মালিহা হত্যাকারীর ফাঁসির দাবিতে সোমবার বিক্ষোভ মিছিল ও মানব্বন্ধন করেছে এলাকাবাসি।
সকালে এলাকাবাসি ব্যানারে চাঁপাইনবাবগঞ্জ ফতেপুর এলাকা থেকে নারী পুরুষ, শিক্ষার্ণীসহ নানান শ্রেণীপেশার হাজারো মানুষ একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চাঁপাইানবাবগঞ্জ জেলা প্রশাসক অফিসের সামনে মানব্বন্ধনে মিলিত হয়। প্রায় ঘন্টাব্যাপি মানববন্ধন চলাকালে সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল হান্নান, সাংবাদিক শহীদুল হুদা অলক, পৌর কাউন্সিলর সিদ্দিকা সিরাজুম মুনিরা, নিহত মাহিলার মা তাজরিন খাতুন, ও বাবা আব্দুল মালেক, নিহত মেঘলার মা কুলসুম খাতুন এবং বাবা মিলন রানা, সাবেক কাউন্সিলর সরিফা খাতুন বেবি, ছোটমনি বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক খাইরুল ইসলাম সোহেল, সমাজ কর্মী মুসফিকুল রহমান টিটো, আব্দুল মালেক, এ্যাড. শাহজামাল, গোলাম কবির, আব্দুল মজিদ, জুয়েল রানা।

এ সময়  বক্তব্য রাখতে গিয়ে সন্তান হারানো দু’ মা কান্নায় ভেঙ্গে পড়ে এবং খুনির ফাঁসি দাবি করেন।
সমাবেশে দু’ শিশুকন্যা মেঘলা ও মালিহার মর্মান্তিক হত্যাকান্ডের কথা তুলে ধরে বক্তরা হত্যাকারী লাকি আক্তার ও এরসঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানান। পরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে পৃথক পৃথক স্মারকলিপি প্রদান করা হয়।

উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি স্কুল থেকে ফেরার পর নিখোঁজ হয় মেঘলা ও মালিহা। নিখোঁজের দু’দিন পর প্রতিবেশি লাকি আক্তারের বাড়ি থেকে বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২০-০২-১৭