mainpageads

আইনজীবি সমিতি নির্বাচনে সভাপতিসহ ৯ পদে বিএনপি, সাধারণ সম্পাদকসহ ৬ পদে আওয়ামী লীগ জয়ী

চাঁপাইনবাবগঞ্জ আইনজীবি সমিতির বার্ষিক নির্বাচনে সভাপতিসহ ৯ পদে বিএনপি পন্থি আইনজীবি ও সাধারণ সম্পাদকসহ ৬ পদে আওয়ামী লীগ পন্থি আইনজীবি জয়ী হয়েছেন। সোমবার জেলা আইনজীবি সমিতি মিলনায়তনে উৎসব মূখর পরিবেশে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।
সকাল ১০টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ শেষে রাতে ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে ২১৩ জন ভোটারের মধ্যে ১৯৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
বেসরকারিভাবে ঘোষিত ফলাফল অনুযায়ী বিএনপি পন্থি কাজল-ওদুদ পরিষদ থেকে সভাপতি পদে মোসাদ্দেক হোসেন কাজলসহ ৯ জন এবং আওয়ামী লীগ পন্থি সামাদ-নজরুল পরিষদ থেকে সাধারণ সম্পাদক নজরুল ই্সলামসহ ৬ জন নির্বাচিত হন।
সভাপতি পদে মোসাদ্দেক হোসেন কাজল পেয়েছেন ১০৪ ভোট। তার প্রতিদ্বন্দি আওয়ামী প্যানেলের আব্দুস সামাদ পেয়েছেন ৮৭ ভোট। সহসভাপতি পদে বিএনপি প্যানেল থেকে দু’জন নির্বাচিত হয়েছেন। এপদে রফিকুল ইসলাম টিপু পেয়েছেন, ১০৪ ভোট এবং নুরুল ইসলাম সেন্টু পেয়েছেন ৯৯ ভোট। আওয়ামী প্যানেলের আব্দুল মজিদ ৮৭ এবং ইউসুফ আলী ৭১ ভোট পেয়েছেন। সেক্রেটারী জেনারেল পদে আওয়ামী প্যানেলের নজরুল ইসলাম মাত্র ৫ ভোটে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৯৩ ভোট। বিএনপি প্যানেলের আব্দুল ওদুদ পেযেছেন ৮৮ ভোট।
সহ সেক্রেটারী পদ দু’ প্যানেলের দখলে গেছে। বিএনপি প্যানেলের মিজানুর রহমান ১০২ ভোট পেয়েছেন। আওয়ামী লীগ প্যানেলের ফেরদৌসুল আলম ডলার পেয়েছেন ৯০ ভোট। পরাজিত ফরহাদ হোসেন মিলন ও জাকারিয়া পেয়েছেন যথাক্রমে ৮৭ ও ৭৮ ভোট।
সেক্রেটারী ফর এ্যাকাউন্টস পদে ৯৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী প্যানেলের ইলিয়াস বিশ্বাস। তার প্রতিদ্বন্দি দুরুল হোদা পেয়েছেন ৯০ ভোট। সেক্রেটারী ফর লাইব্রেরী পদে জাকির হোসেন সর্বোচ্চ ভোট পেয়েছেন। তিনি পেয়েছেন ১১৯ ভোট। তার প্রতিদ্বন্দি রায়হান একে নাহিদ পেয়েছে ৬২ ভোট। সেক্রেটারী ফর কালচার এন্ড ম্যাগাজিন পদে বিএনপি প্যানেলের ওমর ফারুক পেয়েছেন ১০৫ ভোট। প্রতিদ্বন্দি মোস্তাফিজুর রহমান বুলেট পেয়েছেন ৭৪ ভোট।
৬টি সদস্য পদে দু’ প্যানেল ৩টি করে পদে জয়ী হয়েছে। সদস্য পদে আওয়ামী প্যানেলের বিলকিস খাতুন (১০৫ ভোট) শহিদুল ইসলাম পলাশ (১০৪ ভোট) বিএনপি প্যানেলের সাদিকুর রহমান সরকার (১০৩ ভোট), মাহবুব আলম জুয়েল (৯৯ ভোট), ইকবাল আজম হীরা (৯৬ ভোট) ও আওয়ামী প্যানেলের তসিকুল ইসলাম (৯৩ ভোট) জয়ী হয়েছেন।
সদস্য পদে বিএনপি প্যানেলের পরাজিত তিনজন হচ্ছেন, শহীদুর রহমান (৯২ ভোট), আলাউদ্দীন (৮৮ ভোট) এবং মাসির আলী (৬৯ ভোট)। আওয়ামী প্যানেলের পরাজিত তিনজন হচ্ছেন, গোলাম মোস্তফা (৭৬ ভোট), আব্দুল হাদি (৭২ ভোট) এবং সৈয়দ শাহজামাল (৫৮ ভোট)।
নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়েছেন জাকির হোসেন (১১৯ ভোট) এবং সর্বনি¤œ ভোট পেয়েছেন সৈয়দ শাহজামাল (৫৮ ভোট)।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৭-০২-১৭