mainpageads

সোমবার অনুষ্ঠিতব্য আইনজীবী সমিতির নির্বাচনে লড়ছে আওয়ামী ও বিএনপি পন্থি দু’ প্যানেল

চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন সোমবার অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হবে এবং গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে। অন্যান্যবারের মত এবারও আওয়ামী লীগ পন্থি আইনজীবিদের সমন্বয়ে একটি প্যানেল এবং বিএনপি পন্থি আইনজীবিদের সমন্বয়ে অপর একটি প্যানেল।
জেলা আইনজীবী সমিতির মূখ্য নির্বাচন কমিশনার অ্যাডভোকেট তাহির জামিল জানান, সম্মিলিত আইনজীবী সমন্বিত পরিষদ মনোনীত সামাদ-নজরুল পরিষদ থেকে সভাপতি পদে অ্যাডভোকেট আব্দুস সামাদ ও সেক্রেটারী জেনারেল পদে অ্যাডভোকেট নজরুল ইসলামসহ বিভিন্ন পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপর দিকে কাজল-ওদুদ পরিষদ থেকে সভাপতি পদে অ্যাডভোকেট মোসাদ্দেক হোসেন কাজল ও সেক্রেটারী জেনারেল পদে অ্যাডভোকেট আব্দুল ওদুদসহ বিভিন্ন পদে আরো ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সমিতি সুত্র জানিয়েছে, সামাদ-নজরুল পরিষদ থেকে সহ-সভাপতি পদে আব্দুল মজিদ, ইউসুফ আলী-২, সহ-সেক্রেটারী জেনারেল পদে ফেরদৌসুল আলম ডলার, মোহাম্মদ জাকারিয়া-২, সেক্রেটারী ফর একাউন্টস্ পদে ইলিয়াস বিশ্বাস, সেক্রেটারী ফর কালচার এন্ড ম্যাগাজিন পদে মোস্তাফিজুর রহমান বুলেট এবং সেক্রেটারী ফর লাইব্রেরী পদে রায়হান এ.কে নাহিদ প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পরিষদ থেকে সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিলকিশ খাতুন, সৈয়দ শাহ জামাল, তসিকুল ইসলাম, আলহাজ্ব গোলাম মোস্তফা-৩, শহিদুল ইসলাম পলাশ ও আব্দুল হাদি।
অন্যদিকে কাজল-ওদুদ পরিষদ থেকে সহ-সভাপতি পদে রফিকুল ইসলাম টিপু, নুরুল ইসলাম সেন্টু, সহ-সেক্রেটারী জেনারেল পদে ফরহাদ হোসেন মিলন, মিজানুর রহমান-২, সেক্রেটারী ফর একাউন্টস্ পদে দুরুল হোদা, সেক্রেটারী ফর কালচার এন্ড ম্যাগাজিন পদে ওমর ফারুক এবং সেক্রেটারী ফর লাইব্রেরী পদে জাকির হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পরিষদ থেকে সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন শহীদুর রহমান, মোহা. আলউদ্দিন, এম মাহবুব আলম জুয়েল, ইকবাল আজম হীরা, সাদিকুর রহমান সরকার ও মাসির আলী।
গত ১৬ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিল ও বাছাই কাজ সম্পন্ন হয়।
সহকারী নির্বাচন কমিশনার হিসাবে রয়েছেন অ্যাডভোকেট এবিএম সাইদুল ইসলাম ও অ্যাডভোকেট এতমাতুদ্দৌলা মুকুট।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬-০২-১৭