সেবা, ল্যাবওয়ান ও পদ্মা ক্লিনিকসহ ফার্মেসি ফার্মেসিতে র‌্যাবের অভিযানে ১০ লাখ টাকা জরিমানা

চাঁপাইনবাবগঞ্জ শহরের সেবা ক্লিনিক, ল্যাবওয়ান মেডিক্যাল সার্ভিস ও পদ্মা ক্লিনিকসহ শহরের কয়েকটি ফার্মেসিতে বুধবার অভিযান চালিয়েছে র‌্যাবের একটি বিশেষ টিম। মেয়াদ উত্তীর্ণ, অনুমোদনহীন কোম্পানীর ঔষধসহ বিক্রয় নিষিদ্ধ স্যাম্পল ঔষধ বিক্রয় এবং অস্বাস্থ্যকর পরিবেশে হাসপাতাল, ক্লিনিক ও ফার্মেসী পরিচালনার দায়ে ১০ লাখ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল ক্যাম্প কমান্ডার এএসপি এ.কে.এম. এনামুল করিম এবং র‌্যাব সদর দপ্তর, ঢাকা হতে আগত এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট সারওয়ার আলম এর যৌথ নেতৃত্বে বুধবার দুপুর থেকে রাত পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় অবস্থিত ক্লিনিক ও ফার্মেসীতে অভিযান চালানো হয়। এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সর্বমোট ১০ লাখ টাকা অর্থদ- এবং আনুমানিক সাড়ে ১০ লাখ টাকা মূল্যের মেয়াদ উত্তীর্ণ, অনুমোদনহীন কোম্পানীর নি¤œমানের ঔষধ ও বিক্রয় নিষিদ্ধ স্যাম্পল ঔষধসহ আনুসঙ্গিক জিনিসপত্র জব্দ করা হয়।
সংবাদ বিজ্ঞপিতে জানানো হয়, শহরের শান্তির মোড়স্থ সেবা ক্লিনিককে ৩ লাখ, পিটিআই এলাকাস্থ ল্যাবওয়ান মেডিকেল সার্ভিসকে ১ লাখ ৫০ হাজার, ল্যাবওয়ান মেডিকেল সার্ভিস ফার্মেসীকে ৫০ হাজার, হাসপাতাল রোডস্থ পদ্মা ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টারকে ২ লাখ ৫০ হাজার, লাল ফার্মেসীকে ১ লাখ,বড়ইন্দারা মোড়স্থ জাহান ফার্মেসীকে ১ লাখ, মেসার্স মিয়া ফার্মেসীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে এসব  ক্লিনিক ও ফার্মেসী হতে আনুমানিক ১০ লাখ ৫০ হাজার টাকার মেয়াদ উত্তীর্ণ, অনুমোদনহীন কোম্পানীর নি¤œমানের ঔষধ ও বিক্রয় নিষিদ্ধ স্যাম্পল ঔষধ সহ আনুসঙ্গিক জিনিসপত্র জব্দ করা হয়। জরিমানাকৃত টাকা তাৎক্ষনিক আদায় করতঃ সরকারী কোষাগারে জমা করা হয়।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৮-০১-১৭