প্রধানমন্ত্রীর কাছ থেকে বিপিএম পদক নিলেন পুলিশ সুপার মোজাহিদ

চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম-সেবা) পদক গ্রহণ করেছে। বাংলাদেশ পুলিশের বার্ষিক পুলিশ সপ্তাহ অনুষ্ঠানে তাকে এই পদক তুলে দেয়া হয়।
পুলিশ সূত্র জানিয়েছে, সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের জন্য তিনি এই পদকের জন্য তিনি মনোনিত হন।
উল্লেখ্য, টি.এম মোজাহিদুল ইসলাম ২৪ জুলাই চাঁপাইনবাবগঞ্জ জেলার পুলিশ সুপার হিসাবে যোগদান করেন। ২০১৬ সালের ২৪ অক্টোবর দুপুরে তার নেতৃত্বে জেলার সদর মডেল থানাধীন শংকরবাটী মহল্লায় জেলার এ যাবৎকালের সর্ববৃহৎ অবৈধ আগ্নেয়াস্ত্রের চালান আটক হয়। সেনাবাহিনীর সার্জেন্ট শাহিন কাদেরের ভাড়া দেয়া বাড়ী তল্লাশী করে ২২টি বিদেশী পিস্তল, ৪৫টি ম্যাগাজিন ও ১৩৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। দীর্ঘদিন যাবৎ অস্ত্র ব্যবসায়ীদের গতিবিধি নজরদারীতে রাখার পর গোপন তথ্যের ভিত্তিতে পুলিশ সুপারের নেতৃত্বে ওই অস্ত্র উদ্ধার সম্ভব হয়।
টি.এম মোজাহিদুল ইসলাম ১৯৭৫ সালে গাজীপুর জেলার জয়দেবপুরে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ২০০১ সালে ২০তম বিসিএস এর মাধ্যমে বাংলাদেশ পুলিশ বাহিনীতে সহকারি পুলিশ সুপার (এএসপি) পদে যোগদান করেন। তিনি ২০০৬-০৭ সালে আইভরিকোষ্ট এবং ২০১০-১১ সালে পূর্ব তিমূরে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনেও কাজ করে সুনাম অর্জন করেছেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৩-০১-১৭