ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে জেলায় ঈদে মিলাদুন্নবী

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে সরকারি কর্মসুচির পাশাপাশি বিভিন্ন সংগঠনের উদ্যোগে নানান কর্মসুচি অনুষ্ঠিত হয়েছে। কর্মসুচির মধ্যে ছিল শিশু সমাবেশ, র‌্যালি ও আলোচনা সভা।
সকালে ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মাহমুদুল হাসান। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান। ফাউন্ডেশনের জেলা কার্যালয়ের উপ পরিচালক আবুল কালামের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক ছিলেন এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রভাষক মমিনুল ইসলাম।
সভায় মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) এর জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তারা দেশ থেকে জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধে সকল মুসলমান ও ইমামদের এগিয়ে আসার আহবান জানান এবং ইসলামের আদর্শে জীবন গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন।
পরে ক্বিরাত, হামদ-নাত প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ করা হয়।
ঈদে মিলাদুন্নবী উপলক্ষে একটি র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
এদিকে সোমবার দিবাগত রাতে জেলার বিভিন্ন মসজিদ বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়
চাঁপাইনবাবগঞ্জস্থ এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এর নিজস্ব মিলনায়তনে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে দোয়া ও মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এবিএম রাশেদুল হাসান। মুখ্য আলোচক ছিলেন এক্সিম ব্যাংক লি.-এর এসএভিপি আবুল কাসেম মোহাম্মদ সফিউল্লাহ। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা প্রফেসর ড. সৈয়দ জাবিদ হোসেন।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষি অর্থনীতি অনুষদের সহকারী অধ্যাপক ড. আশরাফুল আরিফ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩-১২-১৬