জান্নাতী হত্যার সুষ্ঠ বিচারের দাবিতে পিতার সংবাদ সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মরদনা এলাকায় প্রতিবন্ধী মেয়েকে ধর্ষণের পর হত্যা ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবি জানিয়েছেন এক অসহায় পিতা।
মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সাধারণ পাঠাগারে আয়োজিত সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়। শিবগঞ্জ উপজেলার মরদানা গ্রামের তারাজ আলী মন্ডল সংবাদ সম্মেলনে জানান, গত ১৫ অক্টোবর রাতে তার প্রতিবন্ধী মেয়ে জান্নাতি (১৮) নিজ ঘরে ঘুমিয়ে ছিল। কিন্তু সকালে তাকে ঘরে পাওয়া যায়নি। বিভিন্ন স্থানে খোঁজ খবরের পর পরেরদিন সকালে বাড়ি থেকে কিছু দূরে একটি আখ খেতের মধ্যে তার মেয়ের রক্তাক্ত লাশ উদ্ধার করে শিবগঞ্জ থানা পুলিশ। এ ঘটনায় তিনি বাদি হয়ে গত ১৭ অক্টোবর দুইজনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ তৌহিদ নামে এক আসামীকে গ্রেফতার করলেও অন্য আসামী ইসমাইল হোসেনকে এখনো গ্রেফতার করা হয়নি।
অন্যদিকে পুলিশ ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে বাদীর শ্যালক বাদশাকে আটক করে নির্যাতনের পর জোরপূর্বক ১৬৪ ধারায় স্বীকারোক্তি আদায় করে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে অভিযোগ করেছেন তারাজ আলী। তিনি মামলাটির সুষ্ঠু তদন্তপূর্বক প্রকৃত দোষীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। সংবাদ সম্মেলনে নিহত জান্নাতীর নানা ভজু মন্ডল ও বাদশার শ্যালিকা উজলেফা খাতুন উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৬-১২-১৬

,