দুর্নীতি বিরোধী দিবসে সচেতন নাগরিক কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত

‘দুর্নীতির বিরুদ্ধে একসাথে’ শ্লোগানকে সামনে রেখে দুর্নীতি প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি ও দুর্নীতি বিরোধী সামাজিক আন্দোলন জোরদারের লক্ষে আলোচনা সভা করেছে চাঁপাইনবাবগঞ্জ সচেতন নাগরিক কমিটি (সনাক)।
পাঠাগার চত্বরে সনাক সভাপতি সেলিনা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এরশাদ হোসেন খান। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, সনাক সদস্য সাইফুল ইসলাম রেজা, সমাজ সেবক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুনিম উদদৌলা চৌধুরী ও মোহাম্মদ শাহ্ আলম, শাহ্নেয়ামতুল্লাহ কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক নওসাবাহ্ নওরীন নেহা, সনাকের জেন্ডার বিষয়ক উপ-কমিটির আহবায়ক ড. দীপালী রাণী দাস, সনাকের ইয়েস উপ-কমিটির আহবায়ক রাইহানুল ইসলাম লুনা।
অনুষ্ঠানে ‘জনসচেতনতা সৃষ্টিই দুর্নীতি প্রতিরোধের একমাত্র উপায়’ শীর্ষক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে চাঁপাইনবাবগঞ্জর ৫টি কলেজ ও একটি বিশ^বিদ্যালয়ের বিতার্কিক দল প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। চুড়ান্ত পর্বের প্রতিযোগিতায় নবাবগঞ্জ সরকারি কলেজ চ্যাম্পিয়ন একং চাঁপাইনবাবগঞ্জ টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। বিজয়ী দলের দলনেতা মোঃ আব্দুল ওয়াকিল শ্রেষ্ঠ বক্তা মনোনিত হন। বিজয়ী ও রানার আপ উভয় দলের বিতার্কিকদের পুরস্কার হিসেবে বই উপহার দেয়া হয়।
এরআগে দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে সনাক কার্যালয় থেকে একটি র‌্যালি শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিণ করে চাঁপাইনবাবগঞ্জ সাধারণ পাঠাগার চত্ত্বরে এসে শেষ হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১০-১২-১৬