জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর প্রস্তাবক সর্মথক হওয়ায় বিএনপি থেকে বহিস্কার আশরাফ- তৌহিদুর

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ও মোবারকপুর ইউনিয়ন পরিষদের ধানের শীষ প্রতিক নিয়ে নির্বাচিত চেয়ারম্যান বিএনপি নেতা আশরাফুল হক ও তৌহিদুর রহমান মিয়াকে বহিস্কার করা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির দপ্তর সম্পাদক অ্যাডভোকেট রবিউল ইসলাম দোলন স্বাক্ষরিত বহিস্কার নোটিশে এ তথ্য জানা গেছে। তবে, বহিস্কারকে এখতিয়ার বর্হিভুত বলে দাবি করেছেন ‘বহিষ্কারের’ শিকার আশরাফ চেয়ারম্যান।   জেলা বিএনপি’র দপ্তর সম্পাদক স্বাক্ষরিত ওই নোটিশে বলা হয়েছে, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা বিএনপির সদস্য আশরাফুল হক আসন্ন জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আব্দুল ওয়াহেদ এর প্রস্তাবকারী নিযুক্ত হয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। একইভাবে মোবারকপুর ইউপি চেয়ারম্যান ও জেলা বিএনপির সদস্য তৌহিদুর রহমান আব্দুল ওয়াহেদের পক্ষে সমর্থনকারী নিযুক্ত হওয়ায় তিনিও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন।
ওই পত্রে বলা হয়, কারণ দর্শানো নোটিশ দেওয়া হলেও নোটিশের কোন জবাব না দেয়ায় কেন্দ্রীয় বিএনপির সিদ্ধান্ত মোতাবেক জেলা বিএনপির সদস্য পদ থেকে তাদেরকে বহিস্কার ও অন্যান্য সকল সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।
এ ব্যাপারে নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান আশরাফুল হক এক প্রতিক্রিয়ায় বলেন, জেলা বিএনপি রাগের বশবর্তী হয়ে এই কাজটি করেছে। যা জেলা বিএনপি’র এক্তিয়ার বহির্ভূত।
বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সাবেক সংসদ সদস্য হারুনুর রশিদ জানান, বিএনপি’র পক্ষ থেকে আসন্ন জেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহণ না করার সিদ্ধান্ত উপেক্ষা করে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে একজন চেয়ারম্যান প্রার্থীর প্রস্তাবকারী ও সমর্থনকারী হওয়ায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ধানের শীষ প্রতিক নিয়ে ওই ২ জন চেয়ারম্যান নির্বাচিত হন। তারা দলের সিদ্ধান্ত বিরোধী কাজ করেছেন।

চাঁপাইনবাবঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২১-১২-১৬