দ্বিতীয়বারের মত বরখাস্ত হলেন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র নজরুল

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলামকে আবারও মেয়র থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। নির্বাচিত হবার পর তিনি দ্বিতীয়বারের মত সাময়িক বরখাস্ত হলেন।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মো. আব্দুর রউফ বিয়া স্বাক্ষরিত ৬ ডিসেম্বর তারিখের এক পত্রে জানানো হয়েছে, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র নজরুল ইসলামের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ সদর থানার মামলা নং ২৪ জিআর ১০৮/২০১৫ এর অভিযোগ পত্র আদালতে গ্রহণ হওয়ায় স্থানীয় সরকার ( পৌরসভা ) আইন, ২০০৯ এর ৩১ এর উপধারা ১ বলে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হল।
একই পত্রে পৌরসভার প্যানেল মেয়র-১ সাইদুর রহমানকে মেয়রের দায়িত্ব গ্রহণের কথাও বলা হয়েছে।
উল্লেখ্য, ২০১৫ সালের ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে পৌর মেয়র হিসেবে নির্বাচিত হয়েছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা জামায়াতের আমীর নজরুল ইসলাম। কারাগার থেকে শপথ গ্রহণ করলেও মামলা জটিতলায় তিনি দায়িত্ব গ্রহণ করতে পারেননি। পরে তাকে সাময়িকভাবে বরাখাস্ত করা হয় এবং প্যানেল মেয়র সাইদুর রহমানকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দেয়া হয়। ভারপ্রাপ্ত মেয়র হিসেবে সাইদুর রহমান দায়িত্ব পালন পালনের মাঝেই গত ২০ নভেম্বর মন্ত্রণালয়ের নির্দেশে মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। ওই দিনই একটি বিষ্ফোরক মামলার আদালতে আত্মসমার্পণ করলে আদালত জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করে। সর্বশেষ আরো একটি মামলার অভিযোগপত্র আদালতে গ্রহণ হলে মন্ত্রণালয় আবারও তাকে সাময়িকভাবে বরখাস্ত করে।
চাঁপাইনবাবগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) জুবায়ের আহম্মেদ চৌধুরী জানান, সদর উপজেলার চামাগ্রামের একটি বিষ্ফোরক মামলার অভিযোগ পত্র গত ২০ নভেম্বর তারিখে আদালতে দাখিল করে পুলিশ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭-১২-১৬