ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২য় রাউন্ড উপলক্ষে সদর উপজেলায় কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত

আগামী ১০ ডিসেম্বর জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) পালন উপলক্ষে বৃহস্পতিবার সকালে সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে ওরিয়েন্টেশন ও কর্মপরিকল্পনা সভা হয়েছে।
সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আয়োজনে সভায় প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা সোহরাব আলী। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফতেখার উদ্দিন শামীম। অনুষ্ঠানে বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ সদর আধুনিক সরকারী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আয়েশা জুলেখা, শিশু বিশেষজ্ঞ ডা. বিপদ ভঞ্জন কর্মকার ও ডা. বেনজির আহমেদ, সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার সালাহউদ্দিন, ইউপি চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, আব্দুর রাজ্জাক, আব্দুস সালাম, ব্র্যাক স্বাস্থ্য ও পুষ্টি জনসংখ্যা কর্মসুচীর উপজেলা ম্যানেজার তাঞ্জিরা খাতুনসহ অন্যরা।
ওরিয়েন্টেশন ও কর্মপরিকল্পনা সভা পরিচালনা করেন জেলা ইপিআই সুপারেন্টেন্ড আমিরুল মোমেনিন। ৬-১১ মাস বয়সী ৫,৫৭৬ জন শিশুকে ১ লক্ষ ইউনিটের একটি করে নীল রং এর ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৪০,৭০০ জন শিশুকে ২ লক্ষ ইউনিটের একটি করে লাল রং এর ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
আগামী ১০ ডিসেম্বর শনিবার ৪৬ হাজার ২৭৬ জন ৬ মাস থেকে ৫ বছর বয়সী শিশুকে উচ্চ ক্ষমতাসম্পন্ন ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ক্যাম্পেইন সফল করার লক্ষ্যে কর্মপরিকল্পনা প্রনয়ণ, সব ধরনের জনবল নিয়োগ, প্রশিক্ষণ ও প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলায় ক্যাপসুল সেবন কেন্দ্রসহ ভ্রাম্যমান কেন্দ্র স্থাপন করা হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৮-১২-১৬