অবশেষে পরিচয় মিললো পদ্মাতীরে ফেলে যাওয়া লাশের

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের পদ্মাতীরের উজিরপুর ইউনিয়নের বালু’রঘাট এলাকায় ফেলে যাওয়া লাশের পরিচয় মিলেছে। নিহত ব্যক্তির নাম মানিকুল শেখ। সে ভারতের মালদা জেলার ১৬ মাইল থানার পার দেওয়ানপুর গ্রামের কাশিম শেখের ছেলে। স্থানীয় ও নিহতের পারিবারিক সূত্রের বরাত দিয়ে পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে।
শিবগঞ্জ থানার উপ-পরিদর্শক কামরুজ্জামান জানান, শনিবার দুপুরে মাইক্রোযোগে ফেলে যাওয়া লাশটি পদ্মা নদীতে ফেলে যাবার সময় এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে আটক শিবগঞ্জের সাতরশিয়া গ্রামের মোজাম্মেল হক ফাক্কুর ছেলে নিপুলের জবানবন্দিতে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। তিনি জানান, ভারতীয় ওই নাগরিকের লাশ গোদাগাড়ী উপজেলার বকচর এলাকায় ভাসতে দেখে স্থানীয় জেলেরা লাশ উদ্ধার করে। উদ্ধার হওয়া লাশের সঙ্গে বিশেষ পলেথিনে মোড়ানো অবস্থায় থাকা মোবাইল ফোন দিয়ে লাশের পরিবারের সঙ্গে জেলেরা যোগাযোগ করেন। নিহত ওই ব্যক্তির পরিবারের লোকজন পুর্ব পরিচয়ের সুত্রধরে নিপুলকে লাশটি উদ্ধার করে সীমান্তের কাছাকাছি স্থানে নিয়ে এসে রাখার অনুরোধ করে। সেই অনুরোধের প্রেক্ষিতে নিপুল নিপুল লাশটি গোদাগাড়ি থেকে উদ্ধার করে মাইক্রোযোগে নিয়ে এসে উজিরপুরের বালু’র ঘাট এলাকায় ফেলে যায়। লাশ ফেলে যাওয়ার বিষয়টি স্থানীয়দের গোচরে আসলে তারা পুলিশকে খবর দেয়।
শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) সারওয়ার রহমান জানান, ইতিমধ্যেই এঘটনায় শিবগঞ্জ থানায় একটি সাধারন ডাইরী করা হয়েছে। তিনি জানান, লাশের কোথাও কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।
এদিকে, উদ্ধার হওয়া লাশের ময়নাতদন্ত চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে সম্পন্ন হয়েছে। লাশ হিমবাক্সে রাখা হয়েছে। ভারতীয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে লাশ হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে পুলিশ সূত্র জানিয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ১৮-১২-১৬

,