নিখোঁজ দু’ শ্রমিকের সন্ধানের দাবিতে চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী মহাসড়কে সাড়ে ৫ ঘন্টা অবরোধ

সিমেন্ট নিয়ে চাঁপাইনবাবগঞ্জ আসার পথে ৫ দিন থেকে নিখোঁজ হওয়া দু’ শ্রমিকের সন্ধান দাবিতে সোমবার চাঁপাইনবাবগঞ্জে সাড়ে ৫ ঘন্টা মহাসড়ক অবরোধ করেছে বিক্ষুব্ধ শ্রমিকরা।
সকাল ১০ টার বিকেলে সাড়ে ৩ টা পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী মহাসড়কের বিশ্বরোড মোড়ে এলোপাথারিভাবে ট্রাক রেখে তারা মহসড়ক অবরোধ করে। প্রশাসনের সঙ্গে আলোচনা শেষে বিকেলে ২৯ নভেম্বরের মধ্যে নিখোঁজ শ্রমিকদের উদ্ধারের শর্তে অবরোধ প্রত্যাহার করে নেয়া হয়।
চাঁপাইনবাবগঞ্জ ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি সাইদুর রহমান জানান, গত বুধবার রাতে চাঁপাইনবাবগঞ্জের ট্রাক চালক সাইফুল ইসলাম ও চালকের সহকারী আহাদুল ইসলাম ঢাকা থেকে সিমেন্ট নিয়ে চাঁপাইনবাবগঞ্জ আসার পথে নিখোঁজ হন। তারা যখন টাঙ্গাইলের মির্জাপুরে ছিলেন তখন তাদের পরিবারের সঙ্গে সর্বশেষ যোগাযোগ হয়। এরপর থেকে তাদের কোন সন্ধান পাওয়া যায়নি। এ ঘটনায় মির্জাপুর থানায় অভিযোগ দিতে গেলে পুলিশ তা গ্রহন করতেও অস্বীকৃতি জানায়।
দু’ শ্রমিকের সন্ধান না পাওয়া ও মামলা গ্রহণে অস্বীকৃতির প্রতিবাদে বিক্ষুব্ধ শ্রমিকরা অবরোধ শুরু করে। চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী মহাসড়কে যান চলাচল বন্ধ করে দেয়। ফলে মহাসড়কের দু’ধারে আটক পড়ে সোনামসজিদ স্থল বন্দরের পণ্যবাহী ট্রাকসহ শত শত যান।
খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে গিয়ে শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকের পর অবরোধ প্রত্যাহার করা হলে যান চলাচল স্বাভাবিক হয়।
শ্রমিক নেতা সাইদুর রহমান বলেন, ‘২৯ নভেম্বরের মধ্যে নিখোঁজ দু’ শ্রমিকের সন্ধান না পাওয়া গেলে ৩০ নভেম্বর থেকে শ্রমিকরা কর্মবিরতী পালন করবে এমন আল্টিমেটাম দিয়ে অবরোধ প্রত্যাহার করা হয়’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৮-১১-১৬