দুই জেএমবির সদস্যের পৃথক দুটি মামলায় ২০ বছর করে কারাদন্ড

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র আইরে আলাদা দুটি মামলায় জামায়াতুল মুজাহেদিন বাংলাদেশ-জেএমবি’র দুই সদস্যকে ২০ বছর করে সশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেছেন আদালত। চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইব্যুন্যাল-২-এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ জিয়াউর রহমান বুধবার দুপুরে এই আদেশ প্রদান করেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন-জেলার গোমস্তাপুর উপজেলার কলাইদিয়াড় গ্রামের তৈয়ব আলীর ছেলে মমিন ও ভোলাহাট উপজেলার খড়কপুর ঘুনটোলা গ্রামের তোফাজ্জল হকের ছেলে রমজান আলী। রায় ঘোষণার সময় মমিন আদলতে উপস্থিত ছিলেন। রমজান আলী অস্ত্র উদ্ধারের ঘটনার সময় থেকেই পলাতক রয়েছেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০৯ সালের ১৪ জুন ৫ রাউন্ড গুলি, অস্ত্র তৈরীর সরঞ্জামাদি ও জিহাদী বইসহ শিবগঞ্জ উপজেলার খড়গপুর এলাকা থেকে মমিনকে গ্রেফতার করে শিবগঞ্জ থানা পুলিশ। এঘনটায় এসআই আমিনুল ইসলাম বাদী হয়ে মমিনের বিরুদ্ধে ওই দিনই শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন।
অপরদিকে ২০০৯ সালের ১৭ জুন ভোলাহাট উপজেলার খড়গপুর-ঘুটোলা এলাকার রমজানের বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ ১টি ওয়ান শুটারগান ও ৩রাউন্ড গুলি উদ্ধার করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে রমজান পালিয়ে যায। এ ঘটনায় ওই দিনই এসআই মিজানুর রহমান বাদী হয়ে ভোলাহাট থানায় রমজান ও মমিনের বিরুদ্ধে মামলা দাযর করে। এই মামলায় আদালত রমজানকে ২০ বছরের সশ্রম কারাদন্ড এবং মমিনকে বেকসুর খালাস প্রদান করে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০-১১-১৬