পৌর ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে আজ আইনজীবিদের মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে ‘অযৌক্তিক পৌর ট্যাক্স প্রতিরোধ কমিটি’র চলমান আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করে সোমবার মানববন্ধন কর্মসূচি ডেকেছে জেলা আইনজীবী সমিতি।
রোববার বিকেলে জেলা আইনজীবী সমিতি ভবনে জেলা আইনজীবি সমিতির সভাপতি সাদিকাতুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় প্রতিরোধ কমিটির ৬ নভেম্বর শান্তিপূর্ণভাবে পৌরভবন ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা প্রদানের ঘটনায় নিন্দা জানানো হয়। সভায় সিদ্ধান্ত হয়, পৌরট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে প্রতিরোধ কমিটির আন্দোলনে কোন নিরীহ নাগরিক পুলিশি হয়রানি বা আইন সমস্যায় পড়লে তাঁকে আইনী সহায়তা দিবে সমিতি।
উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা কর্তৃক হটাৎ বহুগুনে বর্ধিত পৌর ট্যাক্স নিয়ে বৃহস্পতিবার বিকেলে বিশেষ জরুরী সভা করে জেলা আইনজীবি সমিতি। এর প্রতিবাদে চলামান ‘অযৌক্তিক পৌর ট্যাক্স বৃদ্ধি প্রতিরোধ কমিটি’র ৩ মাসের শান্তিপূর্ণ আন্দোলনের সাথেও সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন সদস্যরা। পৌর ট্যাক্স নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে প্রয়োজনে উচ্চ আদালতের শরণাপন্ন হবার বিষয়েও সিদ্ধান্ত হয়।  সভায় উদ্ভূত সমস্যা নিরসনে আইনজীবি সমিতির সভাপতি সাদিকাতুল বারী’র নেতৃত্বে ১০ সদস্যর একটি কমিটি গঠন করা হয়। সভায় পৌরট্যাক্স সংক্রান্ত সকল কার্যক্রম ১ মাসের জন্য স্থগিতের বিষযটিও আরোচনায় উঠে আসে। আইনজীবি সমিতির সিদ্ধান্তসমূহ পত্র দিয়ে স্থানীয় সরকার মন্ত্রনালয়,সদর সংসদ সদস্য,জেলা প্রশাসক,পুলিশ সুপার, পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র ও সংশ্লিস্টদের জানিয়ে দেয়া হয়। এদিকে, প্রতিরোধ কমিটি ১৫ নভেম্বর মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জের নবনিযূক্ত জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদানের কর্মসূচী ডেকেছে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৪-১১-১৬