নাচোলে শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে সড়ক অবরোধ

চাঁপাইনবাবগঞ্জের নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে শিক্ষার্থীরা মানববন্ধন করেছে।  শনিবার সকালে প্রতিষ্ঠানের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন কর্মসূচি পরে বাসস্ট্যান্ড মোড়ে অবস্থান কর্মসূচিতে রূপ নেয়। এতে মোড়ে যানজটের সৃষ্টি হয়। প্রায় দেড় ঘণ্টা অবরোধের পর আইনশৃঙ্খলা বাহিনীর অনুরোধে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি থেকে সরে আসে।
জানা গেছে, নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ে গত শুক্রবার তিনজন সহকারী শিক্ষক পদে নিয়োগের পরীক্ষা অনুষ্ঠিত হয়। কিন্তু ফল ঘোষণা না করায় প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে সন্দেহ বাড়ে। তাদের সন্দেহ, শিক্ষক নিয়োগে দুর্নীতির আশ্রয় নেয়ার কারণেই ফল প্রকাশে বিলম্ব করছে কর্তৃপক্ষ। নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, তাদের পছন্দের শিক্ষককে বাদ দিয়ে অন্য শিক্ষক নিয়োগ দেয়ার ষড়যন্ত্র চলছে টের পেয়ে তারা এ মানববন্ধন কর্মসূচির ডাক দিয়েছে। শিক্ষার্থীরা গত শুক্রবার রাতে এ অনিয়ম টের পেয়ে মাইকিং করে এই মানববন্ধনের ডাক দেয়।
অবস্থান কর্মসূচিতে শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন তুষার ইমরান, ফাহিম, জিহাদ প্রমুখ। কর্মসূচির প্রতি একাত্মতা প্রকাশ করে নাচোল ডিগ্রি কলেজের প্রভাষক শফিকুল আলম, আনসার ও ভিডিপির সাবেক কমান্ডার আমিরুল ইসলাম, উপজেলা স্কুলের সহকারী শিক্ষক মজিদুল হক প্রমুখ বক্তব্য রাখেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, নাচোল/ ০৫-১১-১৬

,