৩ দিনের মধ্যে আসামি না ধরলে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট < সংবাদ সম্মেলন শ্রমিক নেতাদের হুশিয়ারী

চাঁপাইনবাবগঞ্জ জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল খালেককে মাথায় পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকীর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে শ্রমিক নেতৃবৃন্দ। শনিবার সকালে জেলা ট্রাক ও শ্রমিক ইউনিয়নের সম্মেলন কক্ষে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।
সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শ্রমিক ইউনিয়নের সভাপতি সাইদুর রহমান। সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বাস মালিক সমিতির নির্বাহী সদস্য মজিবুর রহমান, ট্রাক মালিক গ্রুপের সহ-সভাপতি শহিদ আহমেদ।
লিখিত বক্তব্যে বলা হয়, গত ৩ অক্টোবর শ্রমিক ভবনে একটি শালিস চলার সময় ইউনিয়নের সদস্য ওহেদুল অশালীন কথাবার্তা বললে শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে উঠে। এসময় শ্রমিকদের শান্ত করার লক্ষে ওহেদুলকে বকাঝকা করে আব্দুল খালেক। এঘটনাকে কেন্দ্র করে শ্রমিক সদস্য ওহেদুল প্রায় ২০/২২জনের এক সন্ত্রাসী বাহিনীকে ডাকে। এদের মধ্যে সন্ত্রাসী নিয়ামুল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল খালেকের মাথায় পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকী দিয়ে এবং ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে চলে যায়। এঘটনায় ৪ অক্টোবর থানায় মামলা দায়ের করা হয়। এঘটনায় গত ৫ অক্টোবর কার্যনির্বাহী কমিটির সভায় সন্ত্রাসী কর্মকান্ডে লিপ্ত থাকায় ওহেদুল ও শুভ’র সদস্যপদ বাতিল করা হয়েছে বলে উল্লেখ করা হয় সম্মেলনে। এছাড়া এঘটনায় আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও কোন ব্যবস্থা না হওয়ায় সন্ত্রাসীরা আবারও শুক্রবার সন্ধ্যায় শ্রমিক সেক্রেটারীর বাড়ির সামনে গিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ এবং প্রাণনাশের হুমকী প্রদান করেছে। এব্যাপারে জেলার উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করার পরও কোন ফল না হওয়ায় এই সংবাদ সম্মেলন এবং আগামী দিনের কর্মসুচী ঘোষণা করতে বাধ্য হচ্ছেন শ্রমিক নেতৃবৃন্দ বলেও জানানো হয় সম্মেলনে।
আগামী ১৮ অক্টোবরের মধ্যে আসামী গ্রেফতার না হলে ১৯ অক্টোবর থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করা হবে বলেও হুশিয়ারী দেয়া হয় সংবাদ সম্মেলনে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৫-১০-১৬