শিবগঞ্জে প্রতিবন্ধি কন্যা হত্যার বিচারের দাবিতে পিতার সাংবাদিক সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মরদনা পুকুরপাড়া এলাকার প্রতিবন্ধি জান্নাতী খাতুন হত্যাকান্ডের বিচারের দাবিতে সোমবার সাংবাদিক সম্মেলন করেছে তার পিতা মো. আলম।
চাঁপাইনবাবগঞ্জ সাধারণ পাঠাগার মিলনায়তনে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জান্নাতী খাতুনের পিতা মো. আলম। লিখিত বক্তব্যে বলা হয়, গত ১৫ অক্টোবর রাতে প্রকৃতির ডাকে জান্নাতী ঘরের বাইরে বের হলে পুর্ব শত্রুতার জের ধরে একই এলাকার আনার আলীর ছেলে ইসলাম হোসেন, আতাবুর রহমানের ছেলে তৌহিদসহ কয়েকজন দুর্বৃত্ত তাকে ধরে পাশ্ববর্তী আখ ক্ষেতে নিয়ে গিয়ে হত্যা করে। তাকে নির্যাতন চালানোর পর হত্যাকরে সন্ত্রাসীরা লাশ ফেলে রাখে আখ ক্ষেতের ভেতরে। পরে স্থানীয় লোক আখ ক্ষেতের মধ্যে জান্নাতীর লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দিয়ে পুলিশ লাশ উদ্ধার করে।
সাংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয়, জান্নাতীকে হত্যার কয়েকদিন আগে থেকেই সন্ত্রাসীরা হুমকী দিয়ে আসছিল। এ ঘটনায় শিবগঞ্জ থানায় হত্যা মামলা দায়েরের পর আসামী পক্ষ থেকে মামলা প্রত্যাহারের জন্য নানান হুমকী প্রদান করছে।
আলম অভিযোগ করে বলেন, ‘সন্ত্রাসীদের ভয়ে তিনি এলাকায় থাকতে পারছেননা’।
জান্নাতীর পিতা খুনিদের গ্রেফতার ও সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার দাবি করেন।
সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মাঝে জান্নাতীর দাদি রুলি বেগম উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) সারোয়ার হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এলাকাটি যে ঝামেলাপূর্ণ তা অস্বীকার করবোনা। আলমকে হুমকি দেয়া বিষয়টি লিখিত ভাবে থানায় অভিযোগ দেয়া হয়নি। তবে সে (আলম) মোবাইল ফোনে আমাকে জানিয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪-১০-১৬

,