সাংবাদিকদের উপর হামলার ঘটনায় দায়ের মামলার এক আসামী জামিন অপর আসামী কারাগারে

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলার আসামি মানিকাড়া গ্রামের মৃত লাল মোহাম্মদের ছেলে মো. ইকবাল (৪০)’র জামিনের আবেদন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানো হয়েছে। আমলী আদালত গ অঞ্চলের বিচারক জুয়েল অধিকারী মঙ্গলবার এ আবেদন না মঞ্জুর করেন। তবে এ মামলার অন্য আসামী নাচোলের লক্ষিপুর গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে মো. কিবরিয়ার (৩৮) জামিন দেওয়া হয়েছে।
কোর্ট পুলিশের জেনারেল রেজিষ্টার কর্মকর্তা (জিআরও) বিষয়টি নিশ্চিত করে জানান, জামিনে মুক্ত কিবরিয়াকে গত শুক্রবার ভোরে নাচোল থানা পুলিশ গ্রেপ্তার করে। অপর আসামী ইকবাল আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানায়। তাঁর আবেদন নামঞ্জুর হয়। তাঁকে কারাগারে পাঠানো হয়েছে।
গত ২৬ আগষ্ট চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন দিলু ও আরো এক সাংবাদিক আব্দুর রবসহ চার ব্যক্তিকে পিটিয়ে জখম করার ঘটনায় গত ২৮ আগষ্ট রোববার চাঁপাইনবাবগঞ্জের নাচোল থানায় মামলা দায়ের করা হয়। আনোয়ার হোসেন বাদী হয়ে ব্যবসায়ী টি. ইসলামসহ সাতজন ও অজ্ঞাত আরো তিন/চারজনকে আসামী করে মামলা দায়ের করেন। অন্য আসামীরা হলেন নাচোলের নেজামপুর ইউনিয়নের মানিকাড়া গ্রামের মৃত লাল মোহাম্মদের ছেলে ইকবাল (৪০), লক্ষিপুর গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে কিবরিয়া (৩৮), সদর উপজেলার টংপাড়া গ্রামের আনারুল ইসলামের ছেলে আব্দুল খালেক ওরফে হাবু (৩৫), মৃত এনতাজ মিস্ত্রীর ছেলে গোলাম রাব্বানী (৩০), পুরাতন বাজারের বকুল (৩০) ও সানাউল (৩০)।
উল্লেখ্য, মানিকাড়া গ্রামে একটি পুকুর খনন করায় ওই গ্রামে ও ১৫/২০ বিঘা জমিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এছাড়া এলাকার তিন পুকরা নামে তিনটি খাস পুকুরকে কেটে এক পুকুরে পরিণত করে দখল এবং অন্যের জমির পাশে গভীর নালা কেটে চাষাবাদ বিঘিœত করার অভিযোগ পেয়ে অনুসন্ধান করতে গেলে সন্ত্রাসী হামলার শিকার হন দু’ সাংবাদিকসহ চারজন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৬-০৯-১৬

,