মার্কেটের ভিতরের ফুলের বাগান ভেঙ্গে নতুন মার্কেট নির্মানের প্রতিবাদে সংবাদ সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জে ক্লাব সুপার মাকের্টের ভিতরের ফুলের বাগান ভেঙ্গে নতুন মার্কেট ব্লক নির্মানের প্রতিবাদে মার্কেটের ব্যবসায়ী ও দোকানদারদের চলমান প্রতিবাদের অংশ হিসেবে বৃহস্পতিবার সংবাদ সম্মেলন হয়েছে। বেলা সাড়ে এগারটার দিকে মার্কেটের ভিতরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ক্লাব সুপার মার্কেট ব্যবসায়ী সমিতি নেতৃবৃন্দ উদ্ভুত পরিস্থিতি, তাঁদের অবস্থান ও ভবিষ্যৎ করণীয় সাংবাদিকদের সামনে তুলে ধরেন। তাঁরা ৪ তলা বিশিষ্ট তিনশতাধিক দোকানের মার্কেটটির ভিতরে অবস্থিত ফুলের বাগান ভেঙ্গে নতুন মার্কেট নির্মাণের মালিকপক্ষীয় (নবাবগঞ্জ টাউন ক্লাব) সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানান। নতুন মার্কেট নির্মাণ বন্ধে আন্দোলন চলমান রাখারও ঘোষনা দেন মার্কেটের নেতৃবৃন্দ।
এ ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নেতৃবৃন্দ বলেন, এ ব্যাপারে আইনী লড়াই এর মত চূড়ান্ত ও দীর্ঘমেয়াদী সিদ্ধান্ত এখনই গ্রহণ না করে শান্তিপূর্ণ আন্দোলন ও আলোচনাকেই গুরুত্ত্ব দিচ্ছেন তাঁরা। তবে, আইনের আশ্রয় গ্রহনের বিষয়টিও তাঁরা একবোরে নাকচ করে দেননি। তাঁরা মার্কেটের মালিকপক্ষের বিভিন্ন অব্যবস্থাপনার কথা তুলে ধরে উদহারণ হিসেবে বলেন, এতবড় মার্কেটের কোন ফ্লোরেই কোন টয়লেট নেই। নতুন মার্কেট নির্মাণের বিরুদ্ধে তাঁদের অবস্থানের প্রধান কারন পরিবেশ নষ্ট হওয়ার ফলে ব্যবসায়িক ঝুঁকি বৃদ্ধি বলে তাঁরা দাবী করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল খালেক, সাধারণ সম্পাদক জাবেদ আখতার, সাবেক সাধারণ সম্পাদক আহসান বেলালসহ সমিতির নেতৃবৃন্দ,ব্যবসায়ী ও দোকানদারগণ।
উল্লেখ্য, রবিবার সকালে ক্লাব সুপার মার্কেটের ভিতরে নতুন মার্কেট ব্লক নির্মানের জন্য মার্কেটের ভিতরে অবস্থিত ফুলের বাগানটি ভেঙ্গে ফেলা হয়। এর পর থেকেই এর বিরুদ্ধে শান্তিপূর্ন আন্দোলন করছেন ব্যবসায়ীরা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২২-০৯-১৬