৫ দিন বন্ধ থাকবে সোনামসজিদ স্থলবন্দর

পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে টানা ৫ দিন ভারত-বাংলাদেশের মধ্যে পণ্য আমদানি-রফতানি বন্ধ থাকবে। তবে এসময় ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দু’দেশের মাঝে পাসপোর্টে যাত্রী পারাপার করতে পারবে।
সোনামসজিদ সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হারুন-অর রশিদ জানান, আগামী ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার ঈদুল আযহা উদযাপিত হবে। এ জন্য আগামী ১১ সেপ্টেম্বর রোববার থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ৫ দিন সোনামসজিদ স্থলবন্দর শুল্কস্টেশনের  যাবতীয় কার্যক্রম বন্ধ থাকবে। তবে ১৬ সেপ্টেম্বর শুক্রবার হওয়ায় ১৭ সেপ্টেম্বর শনিবার থেকে আবারও বন্দরের সব কার্যক্রম চালু হবে।

তবে শনিবার বন্দর দিয়ে আমদানি করা পণ্য আমদানিকারকরা কোনও কারণে বন্দর থেকে ডেলিভারি নিতে না পারলে সেক্ষেত্রে শুধু রোববার বন্দরের ভেতর থেকে সেইসব পণ্য ডেলিভারি দেওয়া হবে। অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইসমাঈল হোসেন স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে ভারতের হিলি এক্সপোর্টারস অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্টস অ্যাসোসিয়েশন, কাস্টমস, পানামাপোর্ট কর্তৃপক্ষ, সিঅ্যান্ডএফ এজেন্টসহ বন্দর সংশ্লিষ্ট সকলকে জানানো হয়েছে। সোনামসজিদ ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, ঈদ উপলক্ষ্যে স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ থাকলেও এসময় ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টে দু’দেশের মাঝে যাত্রী পারাপার কার্যক্রম চালু থাকবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ১০-০৯-১৬

,