ক্লাব সুপার মার্কেটের ফুল বাগান ভেঙ্গে ফেলার প্রতিবাদে আজও ব্যবসায়ীদের মানববন্ধন ❀ বিকেল থেকে মার্কেট খোল

চাঁপাইনবাবগঞ্জ শহরের ক্লাব সুপার মার্কেটের ভেতরের ফুলের বাগান ও ফোয়ারা ভেঙ্গে নতুন করে মার্কেট ব্লক নির্মাণের উদ্যোগের প্রতিবাদে মঙ্গলবার তৃতীয় দিনের মত দোকানপাট বন্ধ রেখে মানববন্ধন কর্মসুচি পালন করে ব্যবসায়ীরা। এদিনে ক্লাব সুপার মার্কেটের সঙ্গে সংলগ্ন চারটি মার্কেটের ব্যবাসীয়রাও অংশ নেয়। এদিকে মঙ্গলবার বিকেল থেকে দু’দিন বন্ধ রাখার পর দোকান পাট খুলেছে ক্লাব সুপার মার্কেটের ব্যবাসীয়রা। 
দুপুরে মার্কেটের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রায় ঘন্টাব্যাপি অনুষ্ঠিত মানববন্ধন কর্মসুচিতে ৫ মার্কেটের ব্যবসায়ী ও তাদের কর্মচারীরা অংশ নেন।
এসময় অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, মার্কেট কমিটির সভাপতি আব্দুল খালেক,সাধারণ সম্পাদক জাবেদ আখতার,সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আহসান আলী বেলাল,দোকান মালিক মিজানুর রহমান,শামীম উল হক , শহীদ সাটু হল মার্কেটের (এ ব্লক) সভাপতি শওকত আলী, আবদুল মান্নান সেন্টু মার্কেটের সভাপতি মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, শিল্পকলা মার্কেট( শহীদ সাটু হল সি ব্লক)  সভাপতি আজিজুর রহমান, ইউসুফ আলী, নিউমার্কেটের পক্ষে দুলহান উদ্দিন দুলাল প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, ফুল বাগান ভেঙ্গে নতুন করে মার্কেট করা হলে পরিবেশ নষ্ট হবে। ব্যবাসায়ীরাও আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হবে। তারা ফুল বাগান ভেঙ্গে মার্কেটের নতুন ব্লক নির্মাণ বন্ধের দাবি জানান। সমাবেশে বক্তরা মার্কেটের নানা অববস্থাপনা ও অনিয়মের কথাও তুলে ধরেন।
সমাবেশ থেকে জানানো হয়, সিদ্ধান্ত পরিবর্তন না হলে শহরের ৫টি বড় মার্কেটের ব্যবসায়ীদের সমন্বয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।
উল্লেখ্য, মার্কেটের শোভা বর্ধনের জন্য মার্কেট নির্মাণের শুরুতেই ভেতরে একটি ফুলের বাগান ও ফোয়ারা নির্মাণ করা হয়। কিন্তু হটাৎ করে রোববার ভোরে মার্কেটের মালিক পক্ষ চাঁপাইনবাবগঞ্জ ক্লাব (টাউন ক্লাব) কর্তৃপক্ষ ফুলের বাগান ও ফোয়ারা ভাঙ্গা শুরু করে। এতে ব্যবসায়ীরা ক্ষুব্ধ হয়ে মার্কেটের দোকানপাট বন্ধ করে আন্দোলনে নামেন। রোববার থেকে দ্বিতীয় দিনের মত বন্ধ রয়েছে পুরো ক্লাব সুপার মার্কেট।
এ ঘটনায় ক্ষুব্ধ ব্যবসায়ীরা রোববার চাঁপাইনবাবগঞ্জ ক্লাবের (টাউন ক্লাব) সভাপতি ও জেলা প্রশাসকের কাছে লিখিতভাবে নতুন মার্কেট নির্মাণ বন্ধের জন্য আবেদন করেছেন।
ক্লাব ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জাবেদ আখতার বলেন, ‘ মার্কেট প্রতিষ্ঠাকালে ফোয়ার ও ফুলের বাগান থাকবে উল্লেখ করেই ব্যবসায়ীদের কাছে দোকান বিক্রি করেছিলেন চাঁপাইনবাবগঞ্জ ক্লাব (টাউন ক্লাব) কর্তৃপক্ষ। কিন্তু মার্কেটের পরিবেশের কথা বিবেচনা না করে তারা একতরফাভাবে নতুন ব্লক নির্মার্ণের উদ্যোগ গ্রহণ করে। আমারা তাদের সিদ্ধান্তের আগেও প্রতিবাদ করেছি এবং আমাদের প্রতিবাদ অব্যহত থাকবে’।
এদিকে টাউন ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম জাকারিয়া দেশের বাইরে থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি। তবে চাঁপাইনবাবগঞ্জ ক্লাবের (টাউন ক্লাব) কোষাধ্যক্ষ গোলাম মোস্তফা মন্টু বলেন, ‘ প্রায় ৬ মাস আগেই ক্লাবের কার্যনির্বাহী কমিটির সভা ও পরে সাধারণ সভায় প্রকল্পটি অনুমোদন দেয়া হয়। বিষয়টি আগে থেকেই সবার জানা থাকলেও নতুন করে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হচ্ছে’।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২০-০৯-১৬