জঙ্গী তৎপরতা ও বিপথগামীতা রুখতে প্রয়োজন সংস্কৃতির বিকাশ ❀ সুধীজনদের সঙ্গে পুলিশের মতবিনিময় সভায় বক্তারা

চাঁপাইনবাবগঞ্জে যোগদানের পর থেকে জেলার বিভিন্ন সেক্টরের প্রতিনিধিদের সাথে ধারাবাহিক মতবিনিময়ের অংশ হিসাবে বুধবার চাঁপাইনবাবগঞ্জের সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেছেন পুলিশ সুপার টি.এম. মোজহিদুল ইসলাম। ওই মতবিনিময় অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জের বিশিষ্টজনরা রাত ৮টার পর শিক্ষার্থীদের অযথা বাইরে থাকা রোধে সম্প্রতি পুলিশের পক্ষ থেকে নেয়া পদক্ষেপকে সাধুবাদ জানান।
মতবিনিময় অনুষ্ঠানে, জেলার বিভিন্ন বিষয়ে প্রানবন্ত আলোচনা করেন সুধীজনরা। আলোচনায় উঠে আসে শেখ হাসিনা সেতু , মহানন্দা সেতুর এলাকাসহ বিভিন্ন পার্ক যাতে সকালের জন্য নির্মল বিনোদনের স্থান হতে পারে, সেখানে কেউ যাতে উৎশৃঙ্খল কিছু করতে না পারে, সেদিকে জেলা পুলিশের পক্ষ থেকে নজর দেয়ার দাবি জানান সুধীজনরা, সেই সাথে কাচিং সেন্টার গুলোর কার্যক্রমের বিষয়েও মতামত তুলে ধরেন অনেকেই।
বর্তমান জঙ্গীবাদসহ সন্ত্রাসের কার্যক্রমে তরুনদের জড়িয়ে পড়া প্রসঙ্গে বলতে গিয়ে সাংবাদিক শহীদুল হুদা অলক বলেন, আমাদের সাংস্কৃতিক বিকাশই পারে এই বিপথগামীতা রুখতে। দিনে দিনে সাংস্কৃতিক কর্মকান্ড ঝিমিয়ে পড়ায় তরুণ, কিশোর ও যুবকরা ভিন্ন পথে পা দিচ্ছে। আমাদের নিজেদের সাংস্কৃতিক কর্মকান্ডে এদের আরো বেশি জড়িত করতে হবে, যত বেশি সাংস্কৃতিক কর্মকান্ড হবে ততই জঙ্গীবাদ দূর করা সম্ভব হবে।
এই সময় পুলিশ সুপার টি.এম. মোজাহিদুল ইসলাম বলেন, রাত ৮টার পর কোন কারণ ছাড়া কোন শিক্ষার্থী বাইরে থাকতে পারবে না, এই বিষয়ে আমরা কাজ করছি, তিনি প্রশ্ন করেন সন্ধ্যার পর কেন কোন ছাত্র বাইরে থাকবে , এই সময় তারা পড়ার টেবিলে থাকবে, শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি মনোযোগী হওয়ার পরামর্শ দেন তিনি। এই সময় তিনি বিভিন্ন সংগঠনের মাধ্যমে ছোট ছোট আকারে হলেও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করার উপর গুরুত্বারোপ করেন।
তিনি বলেন, মাদক বা কোন অপরাধে সংস্পর্শে আপনার সন্তান জড়িয়ে পড়ছে কিনা, এই বিষয়ে অভিভাবকদের সন্তানের প্রতি খেয়াল রাখার অনুরোধ করেন তিনি।
সভায় আরো উপস্থিত ছিলেন সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার আবুল কালাম সাহিদ, চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলাম, জেলা কমিউনিটি পুলিশের আহবায়ক আলহাজ্ব রুহুল আমিন, শিক্ষাবিদ মর্জিনা হক, শাহনেয়ামতুল্লাহ কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম, ক্রীড়া সংস্থার সহ সভাপতি শফিকুল আলম ভোতা, সনাকের চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি সেলিনা বেগম, অবসরপ্রাপ্ত শিক্ষক মোহিত কুমার দাঁ, সাংস্কৃতিক কর্মী গৌরি চন্দ্র সেতু, সদর উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি, কনক রঞ্জন দাস,স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা: গোলাম রাব্বানী, ডায়াবেটিস সমিতির পরিচালক ডা: দুরুল হোদা, ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর কলেজের অধ্যক্ষ এজাবুল হক, সাংবাদিক, শহীদুল হুদা অলক, জাতীয় মহিলা সংস্থা চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার চেয়ারম্যান সভাপতি এ্যাড. ইয়াসমিন সুলতানা প্রমুখ।



চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৩-০৮-১৬