নাচোলে বেসরকারি উন্নয়ন সংস্থায় নাশকতার পরিকল্পনা বৈঠকে পুলিশের অভিযান ॥ ৬ ককটেলসহ ৬ শিবির নেতা আটক

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে জিহাদী বই, ককটেলসহ ৬ শিবির নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে চন্ডিপুর আলিম মাদ্রাসায় গোপন বৈঠক করার করার সময় তাদের আটক করা হয়। আটক ব্যাক্তিরা হলেন, নাচোলের কসবা ইউনিয়নের খেড়িপাড়া গ্রামের তোসিরুল ইসলামের ছেলে কসবা ইউনিয়ন ছাত্র শিবিরের সভাপতি আব্দুল ওয়াদুদ শিশির ওরফে সুইট (২০), করমজা গ্রামের মোশারফ হোসেনের ছেলে ৭নং ওয়ার্ড ছাত্র শিবিরের সেক্রেটারী মোবারক হোসেন মিতুল (১৯), আশরাফুল ইসলামের ছেলে রুহুল আমিন (২০), নওগাঁর নিয়ামতপুর উপজেলার মুন্দিখৈইর গ্রামের মুসলেম উদ্দিনের ছেলে কসবা ইউনিয়ন ছাত্র শিবিরের বাইতুল মাল সহ-সম্পাদক লতিফুর রহমান (১৯), আব্দুস সাত্তারের ছেলে ইসাহাক আলী (২০) ও ইসমাইল হোসেনের ছেলে ফয়সাল(১৯)।
নাচোল থানার অফিসার ইনচার্জ ফাসিরুদ্দীন জানান, নাশকতার জন্য কসবার বদ্ধাই চন্ডিপুর আলিম মাদ্রাসায় ৩০/৩৫ জনের দুস্কৃতকারী গোপন বৈঠক করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে নাচোল পুলিশের একটি দল রাতে অভিযান চালায়। এসময় ৬ ককটেল, জিহাদী বই, টাকা আদায়ের রশিদ বই, লিফলেটসহ ৬ জনকে আটক করা হয়। বাকিরা পালিয়ে যায়।
পুলিশ জানায়, একটি বেসরকারি উন্নয়ন সংস্থায় নাশকতার পরিকল্পনা করা হচ্ছিল বলে আটক হওয়ারা প্রাথমিকি জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।
এ ঘটনায় নাচোল থানায় ৬ জনের নাম উল্লেখসহ ২৫/৩০ জনকে আসামী করে মামলা হয়েছে।
চাঁপাইনবাগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, নাচোল/ ০৫-০৮-১৬

,