জঙ্গি হামলার প্রতিবাদে শহীদ মিনারে সমাবেশ

শহীদ মিনারে পুষ্পাঞ্জলি অর্পণ, এক মিনিট নিরবতা পালন ও আলোচনার মধ্য দিয়ে বৃহস্পতিবার ঈদের দিন বিকেল পাঁচটায় চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ শহীদ মিনারে গুলশানে হলি আর্টিজান রেস্তোরাসহ বিভিন্ন স্থানে জঙ্গিদের হাতে নিহতদের স্মরণ করা হয়।
আলোচনা করেন,স্বৈরাচার বিরোধী আন্দোলনের সাবেক ছাত্র নেতা রফিক হাসান বাবলু, কামাল উদ্দিন, বাবর আলী, নিরাপদ সড়ক চাই’র (নিসচা) চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার যুগ্ন সাধারন সম্পাদক শাহজাহান, জেলা জাসদের সভাপতি রফিকুল ইসলাম, সাবেক ব্যাংক কর্মকর্তা দোস্ত মোহাম্মদ, সাংবাদিক আনোয়ার হোসেন দিলু প্রমূখ।
এসময় উপস্থিত ছিলেন দৈনিক গৌড় বাংলার সম্পাদক হাসিব হোসেন, সাংবাদিক আব্দুর রব নাহিদ, শিক্ষক আব্দুস সাত্তার, ছাত্রনেতা সিয়াম, চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলো বন্ধুসভার সভাপতি খাইরুল আলম, সাবেক জাসদ ছাত্রলীগের নেতা বাদশা প্রমূখ।
বক্তারা একের পর এক জঙ্গি হামলায় দারুণ উদ্বেগ প্রকাশ করেন। তাঁরা বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে পাওয়া প্রিয় মাতৃভূমি বাংলাদেশকে আফগানিস্তান ও পাকিস্তানের মত অবস্থায় নিয়ে যাওয়ার জন্য দীর্ঘদিন থেকেই তৎপরতা চলে আসছে। এর পেছনে রয়েছে সাম্রাজ্যবাদীদের মদদ। রয়েছে সরকারগুলোর ব্যর্থতা। রাষ্ট্রের আইন শৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার অযোগ্যতা ও ব্যর্থতা। এ অবস্থা থেকে মুক্তি পেতে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল মানুষকে নিজ নিজ অবস্থান থেকেই কাজ করতে হবে। ভবিষ্যৎ প্রজন্মকে জঙ্গিবাদের হাত থেকে রক্ষা করতে হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১০-০৭-১৬