জেলায় ইসলামিক ফাউন্ডেশনের সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধে র‌্যালি

চাঁপাইনবাবগঞ্জ জেলায় ইসলামিক ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী উপলক্ষে সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আমাদের শিবগঞ্জ, নাচোল, গোমস্তাপুর, ভোলাহাট নিজস্ব প্রতিবেদকদের পাঠানো খবর।
ইসলামিক ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী উপলক্ষে সোমবার সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষে চাঁপাইনবাবগঞ্জে র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সকালে ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ের সামনে থেকে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধানর সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক আবুল কালাম, সদর থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলাম। এতে দেশের স্বার্থে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে সবাইকে একযোগে কাজ করার আহবান জানানো হয়।
ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত র‌্যালিতে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা বিভিন্ন মসজিদের ইমামসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।
নাচোল

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ইসলামী ফাউন্ডেশনের ঈদ পূনমির্লনী, সন্ত্রাস ও জঙ্গীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবানে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বেলা ১১ টায় নাচোল ডিগ্রী কলেজ মাঠ থেকে ইসলামী ফাউন্ডেশনের উদ্যোগে একটি র‌্যালি বের হয়ে নাচোলের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনাযতনে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সরকার অসীম কুমার এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, কসবা ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান আজিজুর রহমান, নাচোল থানার এস আই  জাহাঙ্গীর আলম, ইসলামী ফাউন্ডেশনের সুপার ভাইজার শরিফুল ইসলাম।
এ সময় উপস্থিত ছিলেন, নাচোল থানার অফিসার ইনচার্জ ফাছিরুদ্দিন, ইসলামী ফাউন্ডেশনের কর্মকর্তা, শিক্ষকসহ বিভিন্ন মসজিদের ইমামরা।
 আলোচনা সভায় বক্তরা জঙ্গীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানাান।
শিবগঞ্জ 

‘‘সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন’’ এই প্রতিবাদ্যকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।
সোমবার সকালে ইসলামী ফাউন্ডেশন শিবগঞ্জ শাখার আয়োজনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফাজ উদ্দিন, শিবগঞ্জ থানার উপপরিদর্শক গাজী মোয়াজ্জেম হোসেনসহ ইসলামী ফাউন্ডেশনের সদস্যরা। র‌্যালিটি উপজেলা পরিষদ থেকে বের পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূনরায় সেখানে গিয়ে শেষ হয়। 
গোমস্তাপুর 

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে জঙ্গীবাদ বিরোধী র‌্যালী ও আলোচনা সভা করেছেন ইসলামিক ফাউন্ডেশন।
সোমবার মডেল রির্সোস সেন্টারে আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার আনোয়ারুল হক মাসুম। এ সময় উপস্থিত ছিলেন গোমস্তাপুর থানার ওসি (তদন্ত) মোহাম্মদ ইব্রাহিম,  মওলানা হাবিবুর রহমান , মওলানা রুহুল আমিন, মওলানা জিয়াউর রহমান প্রমূখ।
অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন মডেল কেয়ারটেকার কাউসার জামান।
ভোলাহাট 

ভোলাহাট উপজেলা প্রশাসন ও ইসলামি ফাউন্ডেশন  উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার সকালে একটি র‌্যালী উপজেলার বিআরডিবি র্কাযালয় চত্বর থেকে কের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থনে এসে শেষ হয়। পরে ভোলাহাট ইসলামি ফাউন্ডেশন মডেল কেয়ারটেকার সাদিকুল ইসলামের সভাপতিত্বে  বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত মোঃ রফিক, যুব উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামান সরদার, বিআরডিবি কর্মকর্তা শামশুর রহমান, ওসি মহসীন আলী।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মসজিদ ভিত্তিক শিক্ষক মাওলানা আহমদুল্লাহ, মাওলানা আব্দুল বাশির ও জেনারেল কেয়ারটেকার শামশুল আলম।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১১-০৭-১৬

, , , ,