বিজিবি’র পোনা অবমুক্ত ও বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন

বিজিবি’র উদ্যোগে রোববার চাঁপাইনবাবগঞ্জে জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ ও বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।
সকালে বিজিবি’র চাঁপাইনবাবগঞ্জস্থ ৯ ব্যাটালিয়ন সদর দপ্তরের একটি পুকুরে কর্মসুচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন ৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল এসএম আবুল এহসান। এ সময় জেলা মৎস কর্মকর্তা শামসুল আলম শাহ ও কৃষি কর্মকর্তা সাজদার রহমান উপস্থিত ছিলেন। উদ্বোধনী দিনে ১ শ’ কেজি মাছের পোনা অবমুক্ত এবং একটি গাছের চারা রোপন করা হয়। অনুষ্ঠানে জানানো হয়, কর্মসুচির অংশ হিসেবে বিভিন্ন জলাশয়ে ৭’শ ৮৫ কেজি বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত এবং বিজিবির ব্যাটালিয়ন সদর দপ্তর ছাড়াও বিভিন্ন সীমান্ত চৌকিতে মোট ১ হাজার ৫০টি বিভিন্ন জাতের ফলজ, বনজ ও ঔষুধী গাছের চারা রোপন করা হবে।
ভোলাহাট
এদিকে আমাদের ভোলাহাট প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে ৪৩ বিজিবি ব্যাটালিয়ন ডি কোম্পানী চাঁনশিকারী’র উদ্যোগে বৃক্ষরোপন ও মৎস্য অবমুক্তকরণ করা হয়েছে।
রোববার সকালে বৃক্ষরোপন ও মৎস্য অবমুক্তকরণ কর্মসূচির সময় উপস্থিত ছিলেন চাঁনশিকারী বিজিবি কোম্পানী কমান্ডার নায়েক সুবেদার কামরুজ্জামান, চামুশা বিওপি কমান্ডার হাবিলদার শাহাদাত হোসেন, কোয়ার্টার হাবিলদার রিয়াজুল ইসলাম, ইউপি সদস্য সাদিকুল ইসলাম ও মোজাফ্ফর হোসেন, বীরেশ্বরপুর মৎস্যজীবি সমবায় সমিতির সাধারণ সম্পাদক একরামুল হক।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩১-০৭-১৬

,