জঙ্গী, হোন্ডা-গুন্ডা নির্মূল হবে > পুলিশ সুপার মোজাহিদুল ইসলাম

চাঁপাইনবাবগঞ্জে দায়িত্ব নেয়া নতুন পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম দেশের সাম্প্রতিক সময়ে বহুল আলোচিত বিষয় জঙ্গী তৎপরতা প্রসঙ্গে বলেছেন, ‘বিপথগামীদের ব্যাবহর করে দেশে যে সন্ত্রাস ও জঙ্গীবাদ সৃষ্টি করা হয়েছে তা চাঁপাইনবাবগঞ্জে কঠোরহস্তে নির্মূল করা হবে। জঙ্গীর অস্তিত্ব নির্মূলে সর্বশক্তি কাজে লাগানো হবে। একই সঙ্গে নিবন্ধনহীন মটরসাইকেল চলাচল রোধ করা প্রসঙ্গে বলেছেন ‘হোন্ডা-গুন্ডাও নির্মূল হবে’। তিনি সোমাবার তাঁর যোগদান উপলক্ষে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
প্রায় ঘন্টাব্যাপি অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে পুলিশ সুপার বলেন, যৌক্তিক কারণ ছাড়া রাত ৮টার পর কোন শিক্ষার্থীকে রাস্তায় থাকতে দেয়া হবেনা। নিজের শিক্ষাজীবনকালীনের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘ আমাদের ওই সময় সন্ধ্যার পরে বাইরে বের হওয়ার সুযোগ ছিলনা। সন্ধ্যা হলেই বাড়ি ফিরে আসতে হতো এবং শিক্ষায় মনযোগী হতে হতো। এটি শিক্ষার্থীদের জন্য খুবই প্রয়োজন। কাজেই রাত ৮টার পর যৌক্তিক কারণ ছাড়া কোন শিক্ষার্থী বাড়ির বাইরে থাকতে পারবেনা’। তিনি বলেন, ‘রাত ৮টার পর বাইরে থাকা শিক্ষার্থীদের আটকের পর তাদের অভিভাবকদের ডেকে তাদের হাতে তুলে দেয়া হবে। কোন মহল বা বড় ভাইয়ের তদবিরে শিক্ষার্থীদের ছাড়া হবেনা। কারণ তদবিরে ছাড়া হলে পরবর্তীতে তদবিরকারক ওই শিক্ষার্থীকে তার প্রয়োজনে ব্যাবহার করবে’।
পুলিশ সুপার মোজাহিদুল ইসলাম তার পুর্বের কর্মস্থলের কথা উল্লেখ করে বলেন, ‘ নিবন্ধনবিহীন মটরসাইকেলের বিরুদ্ধে অভিযান চালিয়ে সরকারি কোষাগারে রেকর্ড পরিমাণ রাজস্ব জমা হওয়ার ব্যবস্থা করেছিলাম। এখানেও তাই হবে। আমি হোন্ডা-গুন্ডা অপছন্দ করি উল্লেখ করে তিনি বলেন, নিবন্ধন ছাড়া মটর সাইকেল চলাচল করলে চড়ামূল্য দিতে হবে। তিনি বৈধ কাগজ ছাড়া মোটর সাইকেল নিয়ে রাস্তায় না নামতে জেলাবাসীর প্রতি আহবান।
তিনি মাদক প্রসঙ্গে বলেন, ‘ মাদকের বেচা-কেনা বন্ধে কঠোর প্রদক্ষেণ গ্রহণ করা হবে। এমনকি পুলিশের কোন সদস্য কিংবা কোন অফিসারও যদি জড়িত থাকে তবে তাদেরকেও কোন ছাড় দেওয়া হবে না।
তিনি ইভটিজিংসহ অন্যান্য অপরাধ কর্মকান্ডরোধে তার বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন।
সাংবাদিক সম্মেনে খোলামেলা আলাপচারিতায় তিনি সবার জন্য আইন মানার সংস্কৃতি গড়ে তোলার আহবান জানিয়ে সবার সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, আমাকে সহযোগিতা করলে আমি ধন্য হবো। কিন্ত যেখানেই অসহযোগিতা সেখানেই চলবে পুলিশী এ্যাকশন’।
তিনি তার দায়িত্ব পালনকালে জেলায় জনসাধারণের নিরাপত্তা, জেলার অর্থনৈতিক উন্নয়, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদসহ সকল প্রকার অপরাধ দমনে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।
এরআগে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান পুলিশ সুপারের কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। এসময় উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ সুপার (হেডকোয়ার্টার) আবুল কালাম আজাদ সাহিদ, সদর থানার অফিসার ইন চার্জ মাজহারুল ইসলাম।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫-০৭-১৬