জেলাজুড়ে নানা আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত

‘বণ্যপ্রাণী ও পরিবেশ, বাঁচায় প্রকৃতি বাঁচায় দেশ’ এই প্রতিপাদ্যেকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে।
রোববার সকালে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র সাইদুর রহমানের নেতৃত্বে একটি র‌্যালি বের হয়ে শহর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় র‌্যালিতে উপস্থিত ছিলেন, প্যানের মেয়র মুসলেমা মুসি, কাউন্সিলর আব্দুল বারেক,দুলাল আলী, সিদ্দিকা সিরাজুম মুনিরা। এর আগে সকাল ৯টার সময় গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়ে স্কাউট গ্র“পের সদস্যরা শহরের বঙ্গবন্ধু মুক্ত মঞ্চসহ বিভিন্ন স্থানে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালায়। এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোখসানা আহমদ, স্কাউট শিক্ষক ফারুকী আহমদ ও মুক্ত মহাদলের মুশফিকুর রহমান প্রমূখ।

এদিকে আমাদের শিবগঞ্জ নিজস্ব প্রতিবেদক জানান, শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

'বন্যপ্রাণী ও পরিবেশ, বাঁচায় প্রকৃতি ও বাঁচায় দেশ' এ শ্লোগান কে সামনে রেখে শিবগঞ্জ উপজেলা চত্তর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে শেষ হয়।

র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন শিবগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) আফাজ উদ্দিন। আরো উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমান।


অন্যদিকে আমেিদর গোমস্তাপুর প্রতিবেদক জানান, গোমস্তাপুর বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে একটি র‌্যালি রহনপুুর পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা চত্ত্বরে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার কে এম আলমগীর কবীর, রহনপুর ইউপি চেয়ারম্যান শাহজাহান আনসারী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুরুননেসা বাবলী, শিক্ষক আব্দুল মতিন প্রমূখ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫-০৬-১৬

,