শিবগঞ্জে মাত্র ১ কি.মি. সড়কের জন্য ১৫ হাজার মানুষের ভোগান্তি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের মনাকষা ইউনিয়নের মনাকষা বাজারের উত্তরে খড়িয়াল গ্রামের পূর্ব প্রান্ত থেকে সলিম ন্যাড়ার বাড়ি হয়ে পারচৌকা গ্রামের বীরেন মোড় পর্যন্ত সড়কটি বেহাল দশা। মাত্র ১ কিলোমিটর এই সড়কের জন্য প্রায় ১৫হাজার মানুষ প্রতিদিন চরম ভোগান্তির শিকার হচ্ছেন।
এলাকাবাসী জানিয়েছে, সড়কটি দিয়ে প্রতিদিনি মনাকষার ১০টি গ্রামের বিভিন্ন পেশার  প্রায় ১৫ হাজার মানুষ যাতায়াত করেন। পাশাপাশি ১০/১২ টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী ও শিক্ষকরাও যাতায়াত করেন। মাত্র ১ কিলোমিটর সড়কে ছোট বড় প্রায় শ খানেক গর্তের সৃষ্টি হয়েছে। তাছাড়া এই সড়কের মাঝে চকের নদীর উপর পুটির গাটের ব্রীজটির অবস্থা আরো নাজুক। স্থানীয়দের অভিযোগ ব্রীজটি দুপাশের হেয়ারিং করা ইটগুলো চুরি করে নিয়েছে দূর্বৃত্তরা। তাছাড়া ব্রীজটির দুপাশের প্রতিরোধ প্রাচীর ধ্বসে গিয়েছে। যে কোন সময় ব্রীজটি চরমভাবে ক্ষতিগ্রস্থ হতে পারে।
সামান্য বৃষ্টি হলেই রাস্তা দিয়ে যাতায়াত বন্ধ হয়ে যাবার উপক্রম হয়। স্থানীয়রা জানান, সড়কটি সংস্কারের জন্য দীর্ঘ ১০ বছর ধরে বিভিন্ন মহলে ধর্ণা দিয়েও লাভ হয়নি। এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন বেশ কয়েকবার এলজিডি অফিসের প্রকৌশলী ও উপজেলা নির্বাহী অফিসারকে অনুরোধ জানিয়েও কোন কাজ হয়নি। উপজেলা প্রকৌশলী মোকবুল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বরাদ্দ না থাকায় রাস্তা মেরামত কর সম্ভব হচ্ছে না। তবে বরাদ্দা আসলে জরুরী ভিত্তিতে বিশেষ  করে ঐ রাস্তাটুকু মেরামত কর হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ১৪-০৬-১৬

,