বেতন-ভাতা প্রদানের দাবিতে ৪ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন

রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা প্রদানের দাবিতে চাঁপাইনবাবগঞ্জের ৪টি পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা সোমবার মানববন্ধন ও সমাবেশ করেছে।
বেলা ১১ টায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সামনে ঘন্টাব্যাপি আয়োজিত মানববন্ধন কর্মসুচিতে কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে যোগদেন পৌরসভার মেয়র ও কাউন্সিলররা। এ সময় অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র সাইদুর রহমান, পৌরসভার নির্বাহী প্রকৌশলী সাদেকুল ইসলাম, পৌর কাউন্সিলর আব্দুল বারেক, জিয়াউর রহমান আরমান, মতিউর রহমান, কর্মকর্তা-কর্মচারী সমিতির সভাপতি তরিকুল ইসলাম মজনু, সাধারণ সম্পাদক রুহুল আমীন, নগর পরিকল্পনা কর্মকর্তা ইমরান হোসেন।
মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
এদিকে আমাদের শিবগঞ্জ নিজস্ব প্রতিবেদক জানান, “শ্রম অনুপাতে মর্যাদা চাই, রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন ভাতা প্রদানের বিকল্প নাই’’ এই দাবি নিয়ে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা মানবন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছেন।
বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের আয়োজনে সোমবার সকাল শিবগঞ্জ পৌরসভার সামনে ঘন্টাব্যাপী মানবন্ধন পালন করে। শিবগঞ্জের ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য রাখেন পৌর মেয়র কারিবুল হক রাজিন, প্যানেল মেয়র আবদুস সালাম ও পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের শিবগঞ্জ শাখার সভাপতি আবদুল বাতেনসহ অন্যান্যরা। বক্তারা অবিলম্বে চাকুরী জাতীয়করণসহ রাজস্ব তহবিল থেকে পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা, পেনশন সুবিধাসহ সকল সরকারী সুবিধা সরকারী কোষাগার থেকে দাবি জানান। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারদের কাছে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

অন্যদিকে আমাদের রহনপুর নিজস্ব প্রতিবেদক জানান, একই দাবিতে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা মানবন্ধন ও স্মারকলিপি প্রদান করেছেন। বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের আয়োজনে সোমবার সকাল সাড়ে ১১টার নিজ নিজ উপজেলা চত্ত্বরে ঘন্টাব্যাপী মানবন্ধন পালন করে। ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন রহনপুর পৌর মেয়র তারিক আহম্মদ, পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন জেলা কমিটির সহ সভাপতি আব্দুল মুকিত আপেল, এসোসিয়েশনের রহনপুর পৌর শাখার সভাপতি ইসমাইল হোসেন, সম্পাদক মাসুদ রানাসহ অন্যান্যরা । পরে উপজেলা নির্বাহী অফিসারদের কাছে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।
নাচোল পৌরসভায় অনুরূপ কর্মসুচি পালিত হয়।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৯-০৫-১৬


, , ,