জাতীয় শিক্ষা সপ্তাহে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৬ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা পর্যায়ে মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেষ্ঠ শিক্ষক, শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। রোববার  বিকালে গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়ে হল রুমে এই পুরুস্কার বিতরণ করা হয়।
জেলা প্রশাসন ও জেলা শিক্ষা অফিস এর আয়োজনে অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ তৌফিকুল ইসলামের সভাপতিত্বে শ্রেষ্ঠদের হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক জাহিদুল ইসলাম।
এবারে  জেলায় শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত হয়েছে শাহনেয়ামতুল্লাহ কলেজ, কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন  শাহনেয়ামতুল্লাহ কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম, শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক শাহনেয়ামতুল্লাহ কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক নওশাবাহ নওরীন নেহা, কারিগরি কলেজ পর্যায়ে চাঁপাইনবাবগঞ্জ টেকনিক্যাল বিজনেস ম্যানেজমেন্ট কলেজ শ্রেষ্ঠ হয়েছেন। কলেজ পর্যায়ে শ্রেষ্ট ছাত্রী হয়েছেন চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের একাদশ শ্রেণীর ছাত্রী রেহেনা নুলতানা, স্নাতক পর্যায়ে শবনম মোস্তারী।
মাদ্রাসা পর্যায়ে, জেলায় শ্রেষ্ঠ হয়েছে শংকরবাটী হেফজুল উলুম কামিল মাদ্রাসা, শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ হয়েছেন শংকরবাটী হেফজুল উলুম কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. মোহাঃ ইমরান হোসেন, শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক প্রসাদপুর ফাজিল  মাদ্রাসার প্রভাষক কামরুল হোদা, শ্রেষ্ঠ মাদ্রাসা শংকরবাটী হেফজুল উলুম কামিল মাদ্রাসার ছাত্র নির্বাচিত হন হাফিজুল ইসলাম।  মাধ্যমিক স্কুল পর্যায়ে জেলায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হয়েছেন নামোশংকরবাটী উচ্চ বিদ্যালয়, শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন নামোশংকরবাটী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসলাম কবীর, শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক নির্বাচিত শিবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আজিজুর রহমান, শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক হয়েছেন চামাগ্রাম হেনা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বজলার রহমান, শ্রেষ্ঠ রোভার শিক্ষক রহনপুর ইউসুফ আলী কলেজের আমেরুল মোমেনীন, শ্রেষ্ঠ গাল গাইড শিক্ষক গ্রীন ভিউ উচ্চ বিদ্যালয়ের  জয়নব বেগম শ্রেষ্ঠ স্কাউট গ্রুপ নির্বাচিত হয়েছেন রহনপুর এবি স্কুলের সারওয়ার জাহান মুন. শ্রেষ্ঠ গাল স্কাউট গ্রুপ হরিপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের রিনা আক্তার জাহান, শ্রেষ্ঠ গাল গাইড গ্রীন ভিউ উচ্চ বিদ্যালয়ের সাবিহা শবনম, নাহিয়ান রায়হান প্রাপ্তি, শ্রেষ্ঠ রোভার আলিনগর স্কুল এন্ড কলেজের শামসুননাহার, শ্রেষ্ঠ রোভার গ্রুপ রহনপুর ইউসুফ আলী কলেজের গোলাম মুসাদ্দেক।

সাংস্কৃতিক প্রতিযোগিতার মধ্যে স্কুল পর্যায়ে ২টি বিভাগ ৬ষ্ঠ থেকে অষ্টম ও নবম দশম শ্রেণী পর্যন্ত এবং কলেজ পর্যায়ে একাদশ-দ্বাদশ এবং স্নাতক ও স্নাকোত্তর পর্যায় মিলে মোট চারটি  গ্রুপে বিভিন্ন প্রতিযোগিতার মধ্যে ছিল ক্ব্রোত, হামদ-নাত, বাংলা রচনা, বাংলা কবিতা আবৃত্তি, দেশত্মবোধক গান, বিতর্ক প্রতিযোগিতা ও নৃত্য নজরুল সংগীত ও রবীন্দ্র সংগীত ও উচ্চাঙ্গ সংগীত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।
এ সময় অনুষ্ঠানে জেলা শিক্ষা অফিসার মুখলেসুর রহমান আকন্দ,  সদর উপজেলা শিক্ষা অফিসার আ.ফ.ম হাসানসহ অন্যান্য কলেজ ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৫-০৫-১৬