স্বাস্থ্যসেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে মা ও শিশু এবং কৈশোরকালীন স্বাস্থ্যসেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে এ্যাডভোকেসী সভা ও প্রেস ব্রিফিং বুধবার অনুষ্ঠিত হয়েছে। ‘প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহণ নিশ্চিত করে সুস্থ সুন্দর পারিবারিক বন্ধন’ শ্লোগানে স্বাস্থ ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় এ্যাডভোকেসী সভা চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউস মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
সকালে চাঁপাইনবাবগঞ্জ পরিবার পরিকল্পনা অফিসের উপ-পরিচালক ডাঃ আব্দুস সালাম সভাপতিত্বে স্বাস্থ্য সেবা ও প্রচার সপ্তাহ এ্যাডভোকেসী সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোঃ জাহিদুল ইসলাম, সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ, জেলা তথ্য অফিসার ওয়াহেদুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীগণ, স্বাস্থ্য বিভাগের বিভিন্নস্তরের কর্মকর্তা, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও স্বাস্থ্যকর্মীরা, এনজিও স্বাস্থ্য কর্মীরা।
সভায় মা ও শিশু স্বাস্থ্য সেবা নিশ্চিত করে জন্ম নিয়ন্ত্রন ও মা ও শিশু মৃত্যু হার লক্ষ্যমাত্রার মধ্যে নিয়ে আসার উপর গুরুত্বারোপ করা হয়। পরে প্রেস ব্রিফিং জানানো হয় স্বাস্থ্য সেবা ও প্রচার সপ্তাহ চলবে ১৪ মে থেকে ১৯ মে পর্যন্ত।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১১-০৫-১৬