নির্বাচন নিয়ে মনকষায় আবারো সংহিসতা পরাজিত প্রার্থী ও সাংবাদিকসহ ৫ বাড়ি ভাঙ্গচুর

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের মনাকষা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের রানীনগরে রোববার বিজয়ী প্রার্থীর বিজয় মিছিল থেকে পরাজিত প্রার্থীর সমর্থকদের বাড়িতে হামলা ভাঙ্গচুরের পর আবারও সংহিসতার ঘটনা ঘটল মনাকষাতে। পারচৌকা এলাকায় দু দফা হামলার ঘটনায় পরাজিত সদস্য প্রার্থী এবং এক সাংবাদিকের বাড়িসহ ৫ ভাঙ্গচুরের ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়, রোববার সন্ধ্যায় পারচৌকা গ্রামে নবনির্বাচিত ইউপি সদস্য সাদেকুল ইসলামের নেতৃত্বে একটি বিজয় মিছিল বের করা হয়। এসময় মিছিল থেকে তার প্রতিদ্বন্দ্বি পরাজিত প্রার্থী মইনুর রহমানের বাড়ির কাছে পটকা ফুটানোকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয়। এক বিজয় মিছিলকারীরা মইনুর রহমানেরসহ ৫টি বাড়ি ভাংচুর করা হয় এবং পরিবারের সদস্যদের মারধর ও লাঞ্ছিত করা হয়। এসময় দৈনিক ইত্তেফাকের শিবগঞ্জ উপজেলা সংবাদদাতা ও চাঁপাইনবাবগঞ্জনিউজ ডটকম’র  নিজস্ব প্রতিবেদক সফিকুল ইসলামের বাড়িতেও হামলা ও ভাংচুর চালানো হয়। এসময় রিপন, বাবু ও ভুট্টুসহ প্রায় ১০/১২ জন আহত হয়। আহতদের শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি  করা হয়। এদের মধ্যে দুইজনকে মারাত্মকভা আহত অবস্থায় রাজশাহী মেডিকাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
এদিকে, রোববার সন্ধ্যার ঘটনার পর সোমবার শিবগঞ্জ থানায় নবনির্বাচিত চেয়ারম্যান মির্জা শাহাদাত হোসেন খুররমের উপস্থিতিতে উভয় পক্ষ নিয়ে মিমংসা চলাকালে দুপুরে আরেক দফা হামলা চালানো হয়।
হামালার শিকার সাংবাদিক শফিকুল ইসলাম বলেন, মিছিল থেকে দেশীয় অস্ত্র নিয়ে সন্ত্রাসী কায়দায় অর্তকিতভাবে হামালা চালানো হয়। হামলার সময় তারা বাড়িতে ঢুকে অশ্লীল ভাষায় গালিগালাজ ও ভাঙ্গচুর করতে থাকলে পরিবারের লোকজনরা ভয়ে পালিয়ে পার্শবর্তী আমবাগানে আশ্রয় নেয়। হামলার সময় ককটেল বিষ্ফোরণও করা হয়।
তবে, সাদিকুলের আত্মীয় আসমাউল, হাসান, তুরফান অভিযোগ অস্বীকার করে বলেন, কয়েকজনের বাড়িঘর ভাংচুর করেছে এবং তাদের হামলায় আমাদের ৪জন গুরুতর আহত হয়েছে।
এ ব্যাপারে শিবগঞ্জ থানার ওসি এম এম ময়নুল ইসলাম জানান, খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ০৯-০৫-১৬

,