চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় ৯৫ কোটি টাকার প্রস্তাবিত বাজেট নিয়ে সভা ❀ জামবাড়িয়ায় বাজেট ঘোষণা

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ২০১৬-২০১৭ অর্থ বছরের ৯৫ কোটি টাকার প্রস্তাবিত বাজেট নিয়ে বৃহস্পতিবার সভা অনুষ্ঠিত হয়েছে।
সকালে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সম্মেলন কক্ষে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র  সাইদুর রহমানের সভাপতিত্বে হিসাব রক্ষন কর্মকর্তা আহসান হাবিব সভায় প্রস্তাবিত বাজেট উপস্থান করেন। এতে ২০১৬-২০১৭ অর্থবছরের ৯৫ কোটি ৭৮ লক্ষ ২৬ হাজার ৪২২ টাকার প্রস্তাবিত বাজেট উপস্থাপন করা হয়। প্রস্তাবিত এই বাজেটে নিজস্ব রাজস্ব খাতে ২৪ কোটি ৩৭ লক্ষ ২৬ হাজার ৪২২ টাকা, নিজস্ব রাজস্ব খাতে ব্যয় দেখানো হয়েছে ১৯ কোটি ৭৮ লক্ষ ৯৫ হাজার টাকা। উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে ৭১ কোটি টাকা এবং ব্যয় দেখানো হয়েছে ৭৫ কোটি ৬৭ লক্ষ ৩১ হাজার ৪২২ টাকা।
সভায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা কাউন্সিলর, পৌর সচিব আল মামুন, নির্বাহী প্রকৌশলী সাদিকুল ইসলাম, মোঃ রবিউল আওয়াল প্রমুখ উপস্থিত ছিলেন।
পৌরসভা সূত্র জানিয়েছে, সভায় উত্থাপিত ২০১৬-২০১৭ সালের প্রস্তাবিত বাজেট আগামী ৩০ মে পৌর সাধারণ পরিষদের সভায় উপস্থাপন করা হবে। সেখানে অনুমোদন সাপেক্ষে তা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।
এদিকে, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটের জামাবাড়ীয়া ইউনিয়নে ২০১৬-১৭ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। রোববার নিজস্ব কার্যালয় চত্বরে ইউপি চেয়ারম্যান জগলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত উন্মুক্ত বাজেট সভায় হয়। বাজেট ঘোষণা অনুষ্ঠানে নব নির্বাচিত চেয়ারম্যান মশফিকুর রহমান তারা, বর্তমান ইউপি সদস্য/সদস্যা ও নব নির্বাচিত ইউপি সদস্য/সদস্যাগণসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ, শিক্ষক, ইমাম ও বিভিন্ন পেশাজীবিরা উপস্থিত ছিলেন।
বাজেটে মোট ২৩টি খাতে আয় দেখানো হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬-০৫-১৬