রাজারামপুর হাসিনা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তিতে বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান রাজারামপুর হাসিনা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকালে বিদ্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষে হয়। পরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দু’দিনের অনুষ্ঠানমালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষা সচিব সোহরাব হোসাইন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা সচিব বলেন, বর্তমান সরকার শিক্ষার উন্নয়নের নিরলসভাবে কাজ করে চলেছে। উন্নত জাতি গড়তে হল শিক্ষার কোন বিকল্প নেই। দেশ তথা জাতিকে এগিয়ে নিয়ে যেতে এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন ২০-২১ বাস্তবায়নে আমাদের সবাইকে মানসম্মত শিক্ষা গ্রহণ করতে হবে। শিক্ষার্থীদের শিক্ষার প্রতি মনোযোগী হতে হবে।
বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি বোরহান উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. অরুণা বিশ্বাস, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ন সচিব মাধ্যমিক(১) এ কে এম জাকির হোসেন ভুঞা, পুলিশের এডিশনাল ডিআইজি আবুল কালাম আজাদ, রাজশাহী মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, জেলা প্রশাসক জাহিদুল ইসলাম, পুলিশ সুপার বশির আহম্মেদ, কাস্টমস কালেক্টর (অবঃ) গোলাম মাহবুবর রহমান, উদযাপন কমিটি ও হাসিনা বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক সাইফুল ইসলাম।  এ সময় বিভিন্ন বিদ্যালয়ে প্রধান শিক্ষাকগনসহ বিদ্যালয়ে বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিদ্যালয়ের ৩২ জন প্রাক্তন কৃতি শিক্ষার্থীদের সম্মাননা প্রদান করা হয় এবং বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী গম্ভীরাসহ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
উল্লেখ্য, ২০১৪ সালে ৭৫ বছর পূর্তি হলেও অনুষ্ঠান আয়োজন হচ্ছে ২০১৬ সালে। 

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫-০৫-১৬