আমের রাজধানীতে শুরু হয়েছে আম বাজারজাত

আমের রাজধানী খ্যাত চাঁপাইনবাবগঞ্জের সোমবার থেকে শুরু হয়েছে আমের বাজারজাত। অপরিপক্ক আম রাসয়নিক দ্রব্য দিয়ে পাকানো রোধে প্রশাসনিকভাবে বেধে দেয়া সময় শেষ হওয়ায় শুরু হয় আমের এই বাজারজাত।
এ উপলক্ষে বিকেলে চাঁপাইনবাবগঞ্জ শহরের সোনার মোড়ে জেলা প্রশাসন ও আঞ্চলিক উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের যৌথ আয়োজনে আম উৎসবের আয়োজন করা হয়।
 আঞ্চলিক উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্রের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. হামিম রেজার সভাপতিত্বে  উৎসব অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক জাহিদুল ইসলাম আম পাড়া কার্যক্রমের উদ্বোধন করেন।  এসময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিপ্তরের উপ পরিচালক সাজদার রহমান, বৈজ্ঞানিক কর্মকর্তা ড, সরফ উদ্দীন, কৃষক থেকে ভোক্তা প্রতিষ্ঠানের মালিক রফিকুল ইসলাম।
অনুষ্ঠানে জানানো হয়, আম পাড়া কার্যক্রম শুরু হওয়ায় চাঁপাইনবাবগঞ্জের কানসাট, ভোলাহাট, রহনপুর ও সদরঘাট আমবাজারসহ অন্যান্য আম বাজারগুলো বৃহস্পতিবার থেকে বেচাকেনায় জমজমাট রূপ পাবে।
উল্লেখ্য, অপরিপক্ক ও রাসয়নিক দ্রব্য মেশানো আম বাজারজাত রোধে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন, আম ব্যবাসীয় সংগঠনের নেতৃবন্দ্ব যৌথ সভায় আম পাড়ার সময়সীমা ২৫ মে নির্ধারণ করে। যা আগের বছর ছিল ৫ জুন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদব/ ২৫-০৫-১৬