শিক্ষার্থীদের গড়ে তুলতে মায়েদের বিকল্প নেই >শিবগঞ্জে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার বলেছেন, শিক্ষার্থীদের মানুষের মতো গড়ে তুলতে মায়েদের কোন বিকল্প নেই। একাজে মায়েদের এগিয়ে এসে শিশুদের ভবিষ্যত গড়ে তুলতে হবে। শনিবার দুপুরে কানসাট সোলেমান ডিগ্রী কলেজ মাঠে প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী শতভাগ ভর্তি, শিক্ষার গুনগত  মান ও প্রাথমিক শিক্ষা অর্জনে সামাজিক উদ্বুদ্ধকরণের লক্ষে মা সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে একথা বলেন।
মন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার শিক্ষাখাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে কাজ করছে। বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছে। বর্তমানে প্রাথমিক শিক্ষা ক্ষাতে ৩২ হাজার কোটি টাকা বাজেট ধরা হয়েছে উল্লেখ করে সমাবেশে মন্ত্রী বলেন, সরকার প্রাথমিক শিক্ষার বিস্তার ঘটার লক্ষে নতুন করে ১ কোটি ৩০ লাখ শিশুকে উপ-বৃত্তি দিতে যাচ্ছে। এরফলে শহর থেকে বাংলাদেশের প্রত্যন্ত গ্রাম অঞ্চলেও শিক্ষা ব্যবস্থার প্রসার ঘটানো যাবে। তিনি শিক্ষক-শিক্ষিকাদের উদ্দেশ্যে বলেন, কমলমতি শিশু শিক্ষার্থীদের আদর যতœ করে পাঠদান করার পরামর্শ দেন।
তে হবে।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার তার বক্তব্যে বিএনপি-জামায়াত জোট সরকারের বিভিন্ন সমালোচনাও করেন।
সংসদ সদস্য গোলাম রাব্বানীর সভাপতিত্বে অনুষ্ঠিত মা সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সংসদ সদস্য গোলাম মোস্তফা, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পলিসি ও অপারেশনের পরিচালক আনোয়ারুল হক, যুগ্ন সচিব আতাহার হোসেন, রাজশাহী বিভাগীয় উপ-পরিচালক আবুল খায়ের, জেলা প্রশাসক  জাহিদুল ইসলাম, পুলিশ সুপার বশির আহম্মদ।
সমাবেশে প্রাথমিক বিদ্যালয় থেকে যেন একটি শিশুও ঝরে না পড়ে এজন্য শিক্ষক-অভিভাবকসহ সকলকে এগিয়ে আসার আহবান জানানো হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ২৮-০৫-১৬

,