কারিগরি পর্যায়ে রাজশাহী বিভাগের শ্রেষ্ঠত্ব অর্জন করল টেকনিক্যাল অ্যান্ড বিজিনেস ম্যানেজমেন্ট কলেজ ❀ আরো ৫ প্রতিষ্ঠানের সাফল্য

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৬ তে কারিগরি পর্যায়ে রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হওয়ার গৌরব অর্জন করেছে চাঁপাইনবাবগঞ্জ টেকনিক্যাল অ্যান্ড বিজিনেস ম্যানেজমেন্ট কলেজ। একই সঙ্গে শিক্ষক, স্কাউট, জারিগান ও দেশাত্ববোধক গানে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে আরো ৫ শিক্ষা প্রতিষ্ঠান। বিভাগীয় পর্যায়ের নিদৃষ্ট মানদন্ড যাচাইয়ের পর এই ফলাফল ঘোষণা করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ টেকনিক্যাল অ্যান্ড বিজিনেস ম্যানেজমেন্ট কলেজের শ্রেষ্ঠ হওয়া উপলক্ষ্যে বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জ শহরে আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় হতে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালীতে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক, কলেজটির শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী, ছাত্রছাত্রীসহ সুশীল সমাজের প্রতিনিধিরাও অংশগ্রহণ করে।
জানা গেছে, ১৯৯৫-৯৬ শিক্ষাবর্ষে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড দেশের ২২টি প্রতিষ্ঠানকে অনুমোদন দেয়, যার একটি হচ্ছে চাঁপাইনবাবগঞ্জ টেকনিক্যাল অ্যান্ড বিজিনেস ম্যানেজমেন্ট কলেজ। রাজশাহীর বিভাগীয় কমিশনার এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ রাজশাহী অঞ্চলের পরিচালক ফলাফল নির্ধারণী কমিটির মাধ্যমে টেকনিক্যাল অ্যান্ড বিজিনেস ম্যানেজমেন্ট কলেজকে রাজশাহী বিভাগের কারিগরি পর্যায়ে শ্রেষ্ঠত্বের স্বীকৃতি দেয়া হয।
এদিকে শিক্ষা সপ্তাহে চাঁপাইনবাবগঞ্জের আরো ৫ শিক্ষা প্রতিষ্ঠান সাফল্য অর্জন করেছে। মাদ্রাসা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক হয়েছেন চাঁপইনবাবগঞ্জের শিক্ষক। গোমস্তাপুর উপজেলার প্রসাদপুর ফাজিল মাদ্রাসার  শিক্ষক কামরুল হুদা বিভাগীয় পর্যায়ে এই শ্রেষ্ঠত্ব অর্জন করেন। জারিগানে শ্রেষ্ঠ জারিগান দল হয়েছে গোমস্তাপুর উপজেলার আলিনগর স্কুল এন্ড কলেজের জারিগান দল। স্কাউটে শ্রেষ্ঠ হয়েছে চাঁপাইনবাবগঞ্জ শহরের গ্রীনভিউ উচ্চ বিদ্যালয়ের স্কাউট দল। আর দেশাত্ববোধক গানে শ্রেষ্ঠ হয়েছে চাঁপাইনবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অর্থি মন্ডল।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব  প্রতিবেদক/ ১৯-০৫-১৬

,