চরাঞ্চলের পাঁকা ইউনিয়নে জিবাস এর উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার প্রত্যন্ত চরাঞ্চলের পাঁকা ইউনিয়নে গ্রামীন বহুমূখী উন্নয়ন সংস্থা-জিবাস এর উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।
শনিবার পাঁকা ইউপি’র জামাইপাড়া এলাকার চরপাঁকা উচ্চ বিদ্যালয়ে দরিদ্র ছাত্র-ছাত্রীদের মাঝে গ্রামীন বহুমূখী উন্নয়ন সংস্থা-জিবাস ৪ হাজার ২৮ পিচ খাতা, কলম, পেন্সিল, কাঠপেন্সিল ও শ্লেট-চক বিতরণ করা হয়।
জিবাস এর নিজেস্ব অর্থায়নে এই সকল শিক্ষা সামগ্রী দরিদ্র শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন চরপাঁকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মতিউর রহমান, জিবাস চর-লাইব্রেরীর কার্যনির্বাহী কমিটির সভাপতি ও শিবগঞ্জ এলসিএ সদস্য লাল মোহাম্মদ, জিবাস নদী ও জীবন-২ প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার এনামুল কবির খোকনসহ অন্যান্য শিক্ষকগন।
শিক্ষা উপকরণ বিতরনী অনুষ্ঠানে প্রধান শিক্ষক মতিউর রহমান বলেন, এই শিক্ষা উপকরণ বিতরণ জিবাস এর একটি মহতি উগ্যোগ। জিবাস সব সময় চরাঞ্চলের দরিদ্র মানুষের পাশে দাড়িয়েছে, এটা তার আরেকটি বড় উদাহারণ। জিবাসের এই মহত উদ্যোগের ফলে স্কুলের দরিদ্র ছাত্র-ছাত্রীরা উপকৃত হবে এবং দূর্গোম এই চরাঞ্চলে শিক্ষার হার বৃদ্ধি পাবে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৭-০৪-১৬

,