শিবগঞ্জ ও গোমস্তাপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ ও সহায়তা প্রদান

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ও গোমস্তাপুর উপজেলায় মৌসুমী ক্ষুদ্র, প্রান্তিক কৃষকদের উফশী, নেরিকা আউশ আবাদ বৃদ্ধির লক্ষ্যে বৃহস্পতিবার বিনামূল্যে সার-বীজ ও আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। পৃথক পৃথক অনুষ্ঠানে সার-বীজ ও আর্থিক সহায়তা প্রদান করা হয়।
দুপুরে শিবগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ২৩ শ’ ৮৫ জন কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ, সার ও আর্থিক সহায়তা প্রদান করা হয়।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফাজ উদ্দিনের সভাপতিত্বে সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য গোলাম রাব্বানী। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক সাজদার রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা আমিনুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আতাউর রহমান, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন, প্যানেল মেয়র আবদুস সালাম, কাউন্সিলর খাইরুল আলম প্রমূখ।
এদিকে আমাদের গোমস্তাপুর প্রতিবেদক জানান, গোমস্তাপুর উপজেলা কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ ও টাকা বৃহস্পতিবার বিতরণ করা হয়েছে। সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস প্রধান অতিথি হিসেব উপস্থিত থেকে সার-বীজ প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার কে এম আলমগীর কবীর, উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন, জেলা প্রশিক্ষণ অফিসার ড. খানম ই তাবরীজ, অতিরিক্ত উপপরিচালক বেলাল উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শাহজাহান আনসারী, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নুর”ন নেসা বাবলী।
গোমস্তাপুর উপজেলার মোট উফশী আউশ ৫৯৫ জন ও নেরিকা ৫০ জন প্রান্তিক কৃষককে বিনামূল্যে সার-বীজ ও টাকা প্রদাণ করা হয়। উফশী আউশ কৃষকদের ৫কেজি বীজ, ইউরিয়া ২০কেজি, এমওপি ১০কেজি, ডিএপি ১০ কেজি এবং ৪শত টাকা এবং নেরিকা আউশ চাষি কৃষকদের বীজ-১০কেজি, ইউরিয়া ২০কেজি, ডিএপি ১০কেজি, এমওপি ১০কেজি, সেচ সহায়তা ৪শত ও আগাছা দমনের জন্য আরো ৪শত টাকা প্রদাণ করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ ও গোমস্তাপুর/ ২১-০৪-১৬

, ,