চাঁপাইনবাবগঞ্জ সদরের ১৩ ইউনিয়নে আওয়ামী লীগ ৭ বিএনপি ১ স্বতন্ত্রের আড়ালে জামায়াত ১ আওয়ামী লীগের বিদ্রোহীরা দখল পেয়েছে ৪টি

চাঁপাইনাববগঞ্জ সদর উপজেলার ১৩ ইউনিয়নে দিনভর উৎসবমুখর ও শান্তিপুর্ণভাবে ভোটগ্রহণ শেষে সবধরণের জল্পনা-কল্পনা আর উৎকণ্ঠার অবসান ঘটেছে ফলাফল ঘোষণার মধ্য দিয়ে। শনিবার রাতে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাচন অফিসের নির্বাচনী ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রের ঘোষিত ফলাফল অনুযায়ী ১৩ ইউনিয়নের ৭ টিতে জয়ী হয়েছে ক্ষমতাসীন আওয়ামীলীগের নৌকা প্রতিক। স্বতন্ত্রের আড়ালে জামায়াত নেতা বিজয়ী হয়েছেন একটিতে। আওয়ামী লীগে বিদ্রোহীরা দখল পেয়েছে ৪টিতে। আর গতবার ভাল ফলাফল করা বিএনপি জিতেছে মাত্র একটিতে।
বেসরকারি ফলাফল অনুযায়ী সুন্দরপুর ইউনিয়ন হারিবুর রহমান হবি মাষ্টার (নৌকা) ৬ হাজার ৬৯০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার কাছের প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আমানুল্লাহ বাবু (আনারস) পেয়েছেন ৫ হাজার ৬৮১ ভোট। স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা ইখতিয়ার উদ্দীন শাহীন (মটর সাইকেল) ৫ হাজার ৬৫২ ভোট। অন্য দু’ প্রার্থী হযরত আলী (চশমা) ১০৭ ও রফিকুল ইসলাম (অটো রিক্সা) ২৩৮ ভোট পেয়েছেন।
নারায়ণপুর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী কামাল উদ্দীন হোদা (ঘোড়া) পেয়েছেন ৪ হাজার ৯৬৪ ভোট। তার কাছের প্রতিদ্বন্দ্বি এ্যাড. আলমগীর কবীর (নৌকা) পেয়েছেন ৩ হাজার ৭১৫ ভোট। এখানে সেলিম রেজা (আনারস) ২৫৬ ও শরিয়তুল্লাহ (চশমা) পেয়েছেন মাত্র ২ ভোট।
রানীহাটি ইউনিয়নে মোহাসিন আলী (নৌকা) ৬ হাজার ৪৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। কাছের প্রতিদ্বন্দ্বি জামায়াত নেতা হাবিবুর রহমান (মটর সাইকেল) পেয়েছেন ৫ হাজার ৭৯৪ ভোট।  রহমত আলী (ধানের শীষ) ৪ হাজার ১০ এবং বর্তমান চেয়ারম্যান দুরুল হোদা (ঘোড়া) পেয়েছেন ২ হাজার ৩ শ ভোট।
মহারাজপুর ইউনিয়নে বিজয়ী এজাবুল হক বুলি (নৌকা) পেয়েছেন ৯ হাজার ৬০৪ ভোট। নজরুল ইসলাম সোনা (লাঙ্গল) পেয়েছেন ৪ হাজার ৭৫৪ ভোট। জোনাব আলী (মটর সাইকেল) ১ হাজার ১৭২ ভোট এবং মোহাম্মদ সালাম (আনারস) ৩১৭ ভোট পেয়েছেন।
বারঘরিয়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা আবুল খায়ের (ঘোড়া) ৬ হাজার ৭২৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। হারুন-অর-রশিদ (নৌকা) ৫ হাজার ৫৬৫, প্রদীপ কুমার পাল (মটর সাইকেল) ২৩২ ও আসলাম উদ্দীন (আনারস) ১ হাজার ৩৬ ভোট পেয়েছেন।
শাহজাহানপুর ইউনিয়নে আব্দুস সালাম (নৌকা) পেয়েছেন ৫ হাজার ৯৭ ভোট। তার কাছের প্রতিদ্বন্দ্বি  আব্দুর রশিদ (আনারস) পেয়েছেন ৪ হাজার ১৭৫ ভোট। আব্দুল মালেক (ধানের শীষ) ৭১৫ মোসা. ফাতেমা (মটর সাইকেল) ২৯৮ ও সাবের আলী (চশমা) পেয়েছেন ২ হাজার ৬৭৩ ভোট পেয়েছেন।
ইসলামপুর ইউনিয়নে মাত্র ৩ ভোটে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর কাছে হেরেছেন আওয়ামী লীগের প্রার্থী। বর্তমান চেয়ারম্যান আকতারুজ্জামান টিপু পেয়েছেন ৬ হাজার ৬২০ ভোট। জসিম উদ্দীন (নৌকা) ৬ হাজার ৬১৭ ভোট ও মোহরুল হক (ধানের শীষ) ১ হাজার ৬৯৭ ভোট পেয়েছেন।
দেবীনগর ইউনিয়নে  আওয়ামী লীগে বিদ্রোহী প্রার্থী আব্দুর রাজ্জাক বিশ্বাস (আনারস) পেয়েছেন ৫ হাজার ৭১৪ ভোট। তার কাছের প্রতিদ্বন্দ্বি হাফিজুর রহমান (নৌকা) ৪ হাজার ৫০২ পেয়েছেন। সাহেদুল আলম বিশ্বাস পলাশ (ধানের শীষ) ৩ হাজার ৮৬৬ ও আব্দুল জাব্বার (মটর সাইকেল) ৪৪১ ভোট পেয়েছেন।
বালিয়াডাঙ্গা ইউনিয়নে তরিকুল ইসলাম (নৌকা) পেয়েছেন ৮ হাজার ১৯৪ ভোট। দ্বিতীয় স্থানে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা একরামুল হক (মটর সাইকেল)। তিনি পেয়েছেন ৭ হাজার ৬৪০ ভোট। অন্যপ্রার্থী আতাউল ইসলাম (ধানের শীষ) পেয়েছেন ৫ হাজার ১০ ভোট।
গোবরাতলা ইউনিয়নে আসজাদুর রহমান মান্নু মিয়া (নৌকা) পেয়েছেন ৬ হাজার ৭৪৯ ভোট। তার কাছে প্রতিদ্বন্দ্বি  রবিউল ইসলাম (ধানের শীষ) ৫ হাজার ১৮০ ভোট পেয়েছেন। সাদেকুল ইসলাম (মটর সাইকেল) ৩ হাজার ৬৩১ ভোট ও সৈয়দ শাহজামাল (আনারস) ৫৩৭ ভোট পেয়েছেন।
চরবাগডাঙ্গা ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী  শহীদ রানা টিপু (মটর সাইকেল ) ৭০৫২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। ওমর আলী (নৌকা) ৩ হাজার ১৮৮ আমিনুল ইসলাম (ধানের শীষ) ১ হাজার ৬১০ রফিকুল ইসলাম বুলবুল (চশমা) ১৯৪ কামরুল হোদা (মশাল) ৯৯ ও সাহারুল আলম ঝালু (আনারস) ৩২ ভোট পেয়েছেন।
চরঅনুপনগর ইউনিয়নে সাদেকুল ইসলাম বাচ্চু (নৌকা) ২ হাজার ১৪৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। জহিরুল হক বিশ্বাস বুলু (ধানের শীষ) ১ হাজার ৩৪৩ এস আব্দুল বাদি বাদশা (আনারস) ১ হাজার ৯৩৯ ও তাজেমুল হক (মটর সাইকেল) ১ হাজার ৩৪২ ভোট পেয়েছেন।
ঝিলিম ইউনিয়নে আবারও বিজয়ী হয়েছে তসিকুল ইসলাম তসি। তিনি পেযেছেন ৭ হাজার ৩৬৫ ভোট। গোলাম লুৎফুল হাসান টুটল (নৌকা) ৫ হাজার ৩৭৫ সাইফুল ইসলাম (আনারস) ৫৩১ ও শিরিন আক্তার (মটর সাইকেল) ১৩৪ ভোট পেয়েছেন।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৩-০৪-১৬