‘ঐক্যবদ্ধ জাসদের’ দাবীতে জাসদের মিছিল-সমাবেশ

চাঁপাইনবাবগঞ্জে রাবি শিক্ষক হত্যার প্রতিবাদ ও ঐক্যবদ্ধ জাসদের দাবীতে গণমিছিল ও সমাবেশ করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা জাসদের ব্যানারে জাসদের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা।
সোমবার দুপুরে শহরের নিমতলা কার্যালয় থেকে একটি গণমিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শহীদ নামফলক স্তম্ভে সমাবেশ করে। এখানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রেজাউল করিম সিদ্দিকীর হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও বিচার, ধর্মাশ্রয়ী রাজনীতি নিষিদ্ধ করাসহ ‘সমাজতন্ত্র ও গণতন্ত্রের সংগ্রামকে এগিয়ে নিতে ঐক্যবদ্ধ জাসদ চাই’-শ্লোগাণে বক্তব্য রাখেন জেলা জাসদের সভাপতি রফিকুল ইসলাম, জাসদ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সম্পাদক মাহবুব-উল-ইসলাম, জেলা শ্রমিক জোটের সভাপতি এ্যাড. আবু বাক্কার, জাতীয যুবজোট কেন্দ্রীয কমিটির সদস্য ও জেলা সভাপতি হাবিবুর রহমান, শিবগঞ্জ উপজেলা জাসদ নেতা আজিজুর রহমান, জাসদ ছাত্রলীগের জেলা কমিটির সহসভাপতি আক্তার হামিদুজ্জামান খোকন, শিবগঞ্জ উপজেলা জাসদ ছাত্রলীগের সাধারণ সম্পাদক অসিম প্রমূখ।
সমাবেশে বক্তারা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রেজাউল করিম হত্যার তীব্র প্রতিবাদ করেন ও হত্যাকারীদের চিহ্নিত করে তাদের দৃষ্টান্তমূলক বিচার দাবী করেন। সেই সাথে তারা কেন্দ্রীয় জাসদের অখন্ডতা রক্ষা করে ঐক্যবদ্ধ জাসদের ব্যাপারে কেন্দ্রীয় নেতাদের দৃষ্টি আকর্ষন করেন। গণমিছিল শুরুর আগে নেতা-কর্মীরা জাসদ কার্যালয়ে কর্মীসভা করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫-০৪-১৬