রাজশাহীর চিড়িয়াখানায় অনুষ্ঠিত হল সাংবাদিক কল্যাণ ট্রাস্টের বার্ষিক বনভোজন

নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট উপজেলার সাংবাদিকদের নিয়ে গঠিত সাংবাদিক কল্যাণ ট্রাস্টের বার্ষিক বনভোজন শনিবার অনুষ্ঠিত হয়েছে।
এসময় সাংবাদিক, তাদের সহধর্মিণী ও সন্তানদের প্রাণবন্ত অংশগ্রহণে বনভোজন মিলনমেলায় পরিণত হয়। সংসদ সদস্য মুহা. গোলাম মোস্তফা বিশ্বাসের প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান কেন্দ্রীয় উদ্যান চিড়িয়াখানায় আয়োজিত এ বনভোজন অনুষ্ঠানে একদিকে চলছিল রান্নার আয়োজন। অন্যদিকে বাংলাদেশ টেলিভিশন ও বেতার এবং চাঁপাইনবাবগঞ্জের স্থানীয় শিল্পীদের সুরের মূর্ছনা। সাইফুল ইসলাম রিপন, লুবনা, সান্ত¦না সাহা, সৈয়দ কিবরিয়া, সাথী, সনি, মাহফুজ ও অলিউল হক ডলারের গানে বিমোহিত গোটা পরিবেশ। এর মধ্যে নাচোল উপজেলার সহকারী মাধ্যমিক কর্মকর্তা দুলাল উদ্দীন খানের গান ছিল বাড়তি পাওনা।

সময় সংকীর্ণতার কারণে ইচ্ছে থাকলেও গান গাওয়ানো সম্ভব হয়নি সংসদ সদস্য মুহা. গোলাম মোস্তফা বিশ্বাস, নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল কাদের ও সাবেক ভাইস চেয়ারম্যান আবু তাহের খোকন, নাচোল পৌরসভার মেয়র আবদুর রশিদ খান ঝালু এবং দৈনিক সানশাইনের ব্যবস্থাপনা সম্পাদক ইউনুস আলীকে। বনভোজন অনুষ্ঠানে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সভাপতি আসাদুল্লাহ আহম্মদ সভাপতিত্ব করেছেন নামে, কেননা বেশির ভাগ সময়ই তাকে ব্যয় করতে হয়েছে সংগঠনের সদস্যদের দেখভাল করতে।

যথারীতি দুপুরের খাওয়া একটু বিলম্বে। তবে আনন্দের কোনো ঘাটতি ছিল না কারো মনে। সাংবাদিক কল্যাণ ট্রাস্টের বনভোজন বরাবরই অতিথি ভাগ্য প্রসন্ন। এবারও তার ব্যতিক্রম হয়নি। নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল কাদের এ নিয়ে তিনবার কল্যাণ ট্রাস্টের বনভোজনে লটারিতে কয়েকটি পুরস্কার হাতিয়ে নেন। সদ্য নির্বাটিত মেয়র আবদুর রশিদ খানু ঝালুও চেয়ারম্যানকে টেক্কা দিয়ে দুটি পুরস্কার জিতে নেন। আর দুলাল উদ্দীন খান প্রথমবারেই কিস্তিমাত প্রথম পুরস্কারটি উঠল তারই ঘরে।

বনভোজনে আমন্ত্রিত সব অতিথি সাংবাদিকদের প্রতি সহযোগিতার হাত বাড়ানোর আশ্বাস দেন। তবে দৈনিক সানশাইনের ব্যবস্থাপনা সম্পাদক ইউনুস আলী পুরো চাঁপাইনবাবগঞ্জ জেলা নিয়ে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গড়ে তোলার  আহ্বান জানান।

মিলনমেলা শেষে বাড়ি ফেরার পালা। লটারিতে সবাই পুরস্কার না পেলেও সারা দিনের আনন্দমাখা হাসি নিয়েই সাংবাদিক কল্যাণ ট্রাস্টের বনভোজন-২০১৬ এর সমাপ্তি হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, নাচোল/ ১২-০৩-১৬

,