জেলায় পালিত হল জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস

‘দুর্যোগে পাবো না ভয়, দুর্যোগকে আমরা করবো জয়’ এই প্রতিপাদ্যকে  সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি ও আলোচানাসভা অনুষ্ঠিত হয়।
বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মাকসুদা বেগম সিদ্দীকির সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক জাহিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মির্জা শাকিলা দিল হাছিন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মনসুরুর রহমান , সদর ্উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মৌদুদ আলম  খাঁ প্রমুখ।

 এদিকে আমাদের শিবগঞ্জ প্রতিবেদক জানান, জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন উপলক্ষে শিবগঞ্জ উপজেলা পরিষদের উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকাল ১১টার দিকে উপজেলা পরিষদের সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূণরায় সেখানে গিয়ে শেষ আলোচনা সভায় মিলিত হয়।
র‌্যালিতে উপজেলা পরিষদের বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকও ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করে।
শিবগঞ্জ  উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ইরতিজা আহসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন  উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী আসলাম হোসেন, উপজেলা নির্বাচন অফিসার কায়ছার মোহাম্মদ প্রমূখ।



অন্যদিকে আমাদের ভোলাহাট প্রতিবেদক জানান, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস বৃহস্পতিবার পালিত হয়েছে। উপজেলা প্রশাসন ও দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তের আয়োজনে সকালে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তন আলোচনা সভায় মিলিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত মোঃ রফিকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রেশমাতুল আরশ রেখা, ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন, মাজহারুল ইসলাম পুতুল, উপজেলা এলজিইডি প্রকৗশলি এসএম মুন্জুর এ মাওলা, বিআরডি কর্মকর্তা শামশুর রহমান। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শিক্ষক রাকিবুল হাসানসহ অন্যরা।
পরে দূর্যোগ বিষয়ে চিক্রাংকন প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের বিজয়ী  শিক্ষার্থীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।

 এদিকে একই দিবস উপলক্ষে নাচোলে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১০-০৩-১৬

, , ,